২০ আগস্ট ২০২২
`

বিমানবন্দরে যাত্রীদের দুর্ভোগের অভিযোগ শুনলেন পররাষ্ট্রমন্ত্রী

-

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে যাত্রী দুর্ভোগ লাঘবে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানিয়েছেন পররাষ্ট্র মন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।
গতকাল রোববার সকালে সরকারি সফর শেষে পর্তুগাল থেকে বিমানবন্দরে নেমে তিনি এ আহ্বান জানান। এর আগে তিনি লাগেজ এরিয়াতে অপেক্ষমাণ যাত্রীদের সাথে কথা বলেন এবং তাদের অভিযোগগুলো শোনেন।
বিমানবন্দর সংশ্লিষ্টদের সাথে আলাপ করে জানা যায়, পররাষ্ট্রমন্ত্রী ডিসেপ্লে স্ক্রিনে প্রদর্শিত নির্দিষ্ট লাগেজ বেল্টের পাশে লাগেজের জন্য প্রায় দুই ঘণ্টা ধরে অপেক্ষমাণ যাত্রীদের দুর্ভোগের সত্যতা দেখতে পান। এরপর তিনি তাৎক্ষণিকভাবে বিমানবন্দরের নির্বাহী পরিচালকের সাথে যোগাযোগ করেন। পরিচালক সাথে সাথে লাগেজ বেল্ট এলাকায় চলে আসেন। এ সময় লাগেজ বিলম্ব হওয়ার বিষয়টি দ্রুত সমাধানের বিষয়ে তিনি মন্ত্রীকে আশ্বস্ত করেন। মন্ত্রী এ সময় লাগেজের জন্য দীর্ঘক্ষণ অপেক্ষায় থাকা যাত্রীদের দুর্ভোগ লাঘবে কার্যকর পদক্ষেপ নেয়াসহ সংশ্লিষ্ট সবাইকে আন্তরিকভাবে দায়িত্ব পালনের কথা জানান।
সম্প্রতি ইউরোপের কয়েকটি দেশে সরকারি সফরের সময় প্রবাসী বাংলাদেশীরা পররাষ্ট্রমন্ত্রীর কাছে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে লাগেজ পেতে ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষায় থাকা, অহেতুক ভোগান্তি ও দুর্ভোগের কথা তুলে ধরেন।
দীর্ঘ বিমান যাত্রার ক্লান্তি নিয়ে যাত্রীদের এ ধরনের দুর্ভোগের জন্য বিমানবন্দরের অব্যবস্থপানাই দায়ী বলে উল্লেখ করেন পররাষ্ট্রমন্ত্রী। এরপর তিনি নিজেই ফোন করেন বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী মো: মাহবুব আলীকে। ফোনে প্রতিমন্ত্রীকে বিমানবন্দরের বিষয়টি জানালে তিনি যাত্রীদের দুর্ভোগ কমাতে এবং সেবার মান বাড়ানোর বিষয়ে পররাষ্ট্রমন্ত্রীকে আশ্বস্ত করেন।


আরো সংবাদ


premium cement