২০ আগস্ট ২০২২
`
তথ্যমন্ত্রীকে স্মারকলিপি প্রদান

বেতনভাতা পরিশোধ না করলে কালো তালিকাভুক্ত করার দাবি ডিইউজের

-

ঈদের আগে দেশের বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সাংবাদিকদের বেতনভাতা পরিশোধের দাবি জানিয়েছে ঢাকা সাংবাদিক ইউনিয়ন-ডিইউজের একাংশ। একই সাথে বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সাংবাদিকদের ন্যায্য বেতন-বোনাস পরিশোধ করা না হলে কালো তালিকাভুক্ত করতে সরকারের কাছে জোরালো দাবি জানিয়েছে সাংবাদিকদের অধিকার আদায়ের এ সংগঠনটি।
গতকাল রোববার জাতীয় প্রেস ক্লাবে ‘ঈদের আগে সংবাদমাধ্যমে বেতনভাতা পরিশোধ ও পূর্ণ বোনাস প্রদানের দাবিতে’ আয়োজিত এক সমাবেশ থেকে এ দাবি জানান সাংবাদিক নেতারা। সমাবেশ শেষে নবম ওয়েজবোর্ড বাস্তবায়ন, বেতনভাতা পরিশোধসহ বেশ কয়েকটি দাবিসংবলিত একটি স্মারকলিপি তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদকে প্রদান করেন ডিইউজের নেতৃবৃন্দ।
সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি ওমর ফারুক বলেন, আজকে দেশের সংবাদমাধ্যমে করুণ অবস্থা বিরাজ করছে। বেশির ভাগ প্রতিষ্ঠানে করোনার অজুহাতে বেতন দিচ্ছে না। উপরন্তু ছাঁটাই করা হচ্ছে। আমরা বারবার মালিক ও সরকারকে বলছি কিন্তু কেউ কর্ণপাত করছে না। গণমাধ্যম মালিকদের উদ্দেশে তিনি বলেন, করোনায় যদি অভাবে পড়ে থাকেন তাহলে কি গাড়ি বিক্রি করে দিয়েছেন? এখন তো হেলিকপ্টারে করে ঈদ করতে গ্রামের বাড়িতে যান। অথচ আমার সাংবাদিক বন্ধুদের আপনাদের কাছে কোটি কোটি টাকা পাওনা রয়েছে। ডিএফপি উঠিয়ে দিতে হবে। এখানে ধর্মযাজকদের দিয়ে দোয়া পড়াতে হবে। তাতে যদি কিছুটা পাপ দূর হয় তাদের মিথ্যা কথার, অন্যায়ের।
সমাবেশে সভাপতির বক্তব্যে ডিইউজের সভাপতি সোহেল হায়দার চৌধুরী বলেন, ক্যালেন্ডারের পাতা থেকে এক একটি মাস চলে যায় আর আমাদের সাংবাদিকরা ক্ষতবিক্ষত হন। কারণ আমাদের বেতন কবে হবে আমরা জানি না, অনিশ্চয়তার মধ্যে দিন যাপন করি। এ সময় তিনি ঈদের আগে যেসব প্রতিষ্ঠান সাংবাদিকদের বেতন ও পূর্ণ বোনাস দেবেন না তাদেরকে কালো তালিকাভুক্ত করতে সরকারের প্রতি জোরালো আহ্বান জানান।
গণমাধ্যম মালিকদের উদ্দেশে ডিইউজের সাধারণ সম্পাদক আকতার হোসেন বলেন, আপনারা ঈদের আগেই বেতনভাতা ও বোনাস পরিশোধ করে দিন। আমরা ঈদুল ফিতরের সময় কারা কারা বেতন বোনাস পরিশোধ করেননি তাদের তালিকা করেছি। এবারো করব। এ তালিকা কোথায় পাঠাবো সেটি প্রকাশ্যে বলতে চাই না। কালো তালিকাভুক্ত হওয়ার আগেই আপনারা সতর্ক হয়ে যান।
ডিইউজের যুগ্ম সম্পাদক খায়রুল আলমের সঞ্চালনায় সমাবেশে আরো বক্তব্য দেন ডিইউজের সাবেক সভাপতি কুদ্দুস আফ্রাদ, জাতীয় প্রেস ক্লাবের কোষাধ্যক্ষ শাহেদ চৌধুরী প্রমুখ। সমাবেশ শেষে ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি ও সাধারণ সম্পাদকের নেতৃত্বে একটি প্রতিনিধিদল তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদের কাছে কয়েকটি দাবিসংবলিত একটি স্মারকলিপি দেন।


আরো সংবাদ


premium cement
২১ আগস্ট গ্রেনেড হামলা : মামলা হাইকোর্টে শুনানির উদ্যোগ মোগাদিসুতে হোটেলে হামলায় ৮ বেসামরিক নাগরিক নিহত নামাজ পড়তে গিয়ে নিখোঁজ ২ ভাইয়ের লাশ উদ্ধার বগুড়ায় বিদ্যুৎস্পৃষ্টে ক্রেনের চালকের মৃত্যু ইউক্রেন নিয়ে যা জানালেন জাতিসঙ্ঘ শরণার্থী সংস্থার প্রধান ডাকাতের আতঙ্ক, ৯৯৯-এ ফোন করে রক্ষা পেলেন ঢাবির ১০ শিক্ষার্থী ইবোলার ওষুধ অনুমোদন করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা মেয়ের বিয়ের আগে ফিলিস্তিনি বাবাকে গুলি করে হত্যা করল ইসরাইল ভারতে দুর্ঘটনায় ৬ তীর্থযাত্রী নিহত, আহত ২০ মেক্সিকোয় ৪৩ ছাত্র নিখোঁজের ঘটনায় সাবেক প্রসিকিউটর গ্রেফতার ইডেন কলেজ ছাত্রলীগ সভাপতি তামান্নার অডিও ফাঁস

সকল