০৯ আগস্ট ২০২২
`

চট্টগ্রামে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের মধ্যে জামায়াতের গৃহ ও খাদ্যসামগ্রী বিতরণ

-

চট্টগ্রাম মহানগরীর ইপিজেড থানার ধুমপাড়া এলাকায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ও আশ্রয়হীন মানুষের প্রতি সমবেদনা জানাতে ঘটনাস্থল পরিদর্শন করেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও নগর জামায়াতের নায়েবে আমির মুহাম্মদ নজরুল ইসলামসহ নগর জামায়াত নেতৃবৃন্দ। তারা পুরো বস্তি এলাকা ঘুরে দেখেন এবং ক্ষতিগ্রস্তদের প্রতি সহানুভূতি প্রকাশ করেন। এরপর প্রায় ৫১টি গৃহের ক্ষতিগ্রস্তদের মধ্যে গৃহ ও খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। এ সময় আরো উপস্থিত ছিলেন নগর জামায়াতের এসিস্ট্যান্ট সেক্রেটারি মুহাম্মদ উল্লাহ, ইপিজেড থানা আমির মুহাম্মদ শামসুল হক, ডবলমুরিং থানা আমির ফারুকে আজম, ডবলমুরিং থানা সেক্রেটারি মোস্তাক আহমদ, ইপিজেড থানা সহকারী সেক্রেটারি মুহাম্মদ আজিজুল হক।
এ সময় জামায়াত নেতা নজরুল ইসলাম বলেন, মানুষের বিপদাপদে সাহায্য সহযোগিতা করা মুসলমানদের ঈমানি দায়িত্ব। মানুষের দুঃখ দুদর্শা দূর করার জন্য সমাজের সব বিত্তবান ও সচেতন নাগরিকদের এগিয়ে আসতে হবে। জামায়াত প্রতিষ্ঠালগ্ন থেকে আর্তমানবতার কল্যাণে কাজ করে আসছে। সীমাহীন জুলুম নিপীড়ন সত্ত্বেও জামায়াত তার জনকল্যাণমূলক কর্মকাণ্ড অব্যাহত রেখেছে। আমাদের সমাজে নানা দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে জামায়াত সাধ্যমতো সহযোগিতার চেষ্টা করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় ইপিজেড থানার ধুমপাড়া ৩৮নং ওয়ার্ডে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর মধ্যে কিছুটা সহযোগিতার জন্য আমরা এগিয়ে এসেছি। তিনি আরো বলেন, যেকোনো দুর্ঘটনা আল্লাহর পক্ষ থেকে পরীক্ষা। তাই সব বিপদ-আপদ ধৈর্যের সাথে মোকাবেলা করা প্রত্যেকের ঈমানি দায়িত্ব। আর বিপদগ্রস্ত মানুষের সাহায্যে এগিয়ে আসা আপনার-আমার সবারই কর্তব্য। তিনি বিপদগ্রস্ত মানুষের কল্যাণে কাজ করতে সমাজের বিত্তবান মানুষের প্রতি আহ্বান জানান।

 


আরো সংবাদ


premium cement
‘শ্রমিকদের কাছে ইসলামের সুমহান দাওয়াত পৌঁছে দিতে হবে’ জনবিচ্ছিন্নদের ৭ দলীয় জোট রাজনীতিতে গুরুত্বহীন : তথ্যমন্ত্রী চলন্ত বাসে ধর্ষণ : ৪ জনের স্বীকারোক্তি, ৬ জনের রিমান্ড সাপুরের কাছ থেকে গোখরা সাপের ৫০ বাচ্চা উদ্ধার কেনিয়ায় ভিন্ন মেজাজের প্রেসিডেন্ট নির্বাচন আমিরাতের জাতীয় রেল নেটওয়ার্কের কাজ শেষের পথে ঋণ পরিশোধের বোঝা পুরোটাই জনগণের ওপর পড়বে : টিআইবি গণতান্ত্রিক নতুন বাংলাদেশ প্রতিষ্ঠায় সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান : সেলিম বগুড়ায় কলেজশিক্ষার্থীকে নিয়ে ছাত্রলীগ নেতা উধাও রেলের ভাড়া বাড়ানোর এখনো সিদ্ধান্ত হয়নি : মন্ত্রী সড়ক দুর্ঘটনায় আম্পায়ার রুডি কোয়ের্তজেনের মৃত্যু

সকল