২৭ সেপ্টেম্বর ২০২২, ১২ আশ্বিন ১৪২৯, ৩০ সফর ১৪৪৪ হিজরি
`

ছাত্র ইউনিয়ন নেতার আত্মহত্যা

-

বাংলাদেশ ছাত্র ইউনিয়নের ঢাকা মহানগর সংসদের সাধারণ সম্পাদক সাদাত মাহমুদ আত্মহত্যা করেছেন। গত বুধবার রাজধানী ধানমন্ডির নিজ বাসা থেকে তার লাশ উদ্ধার করেন পরিবারের সদস্যরা।

বিষয়টি নিশ্চিত করে ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির সভাপতি ফয়েজউল্লাহ জানান, রাতে তার দাফন সম্পন্ন হয়েছে। বেসরকারি বিশ্ববিদ্যালয় ইউল্যাবে ম্যাস স্ট্যাডিজ অ্যান্ড জার্নালিজম বিভাগের শিার্থী ছিলেন তিনি।

তিনি বলেন, সাদাতের পরিবারের কাছ থেকে জানতে পেরেছিÑ বেলা ১টা-দেড়টার দিকে তার রুম থেকে লাশ উদ্ধার করেন তারা। পরিবারের লোকজন আত্মহত্যার কথা জানিয়েছেন আমাদের; কিন্তু কিভাবে তা বিস্তারিত কিছু জানাননি। তিনি বলেন, আমরা বিষয়টি জেনেছি রাত ৮টায়। এশার নামাজের পরে আজিমপুর কবরস্থানে তাকে দাফন করা হয়।

ফয়েজউল্লাহ জানান, ইউল্যাব ইউনিভার্সিটিতে ম্যাস কমিউনিকেশন পড়তেন সাদাত। করোনাকালীন টিউশন ফি মওকুফের দাবিতে আন্দোলন করতে গিয়ে গ্রেফতার ও বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার হন তিনি।

এ ব্যাপারে ধানমন্ডি থানার ওসি ইকরাম আলী মিয়া বলেন, আমরা এখন পর্যন্ত যেটুকু জানতে পেরেছি তা হলো, তিনি নিজের জীবন নিয়ে হতাশাগ্রস্ত ছিলেন। পড়াশোনা ও অন্যান্য অনেক কারণেই তার মধ্যে এই হতাশা ছিল। এ জন্যই তিনি আত্মহত্যা করেছেনÑ এমনটা পরিবারেরও ধারণা। আমরা তার রুম থেকে একটা সুইসাইডাল নোট উদ্ধার করেছি। এই ঘটনায় একটি অপমৃত্যু মামলা হয়েছে। তদন্তে অন্য কিছু পাওয়া গেলে সে অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।

 


আরো সংবাদ


premium cement