২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

আগামীকাল খোলা থাকবে ব্যাংক

-

আগামীকাল শনিবার সাপ্তাহিক ছুটির দিনে বাণিজ্যিক ব্যাংকগুলোর কিছু শাখা খোলা রাখার নির্দেশ দিয়েছে বাংলাদেশ ব্যাংক। হজবিষয়ক কার্যক্রমের জন্য সীমিতসংখ্যক জনবল দিয়ে সারা দেশে ব্যাংকগুলোর শাখা বা উপশাখা চাহিদা অনুযায়ী পূর্ণ দিবস খোলা রাখতে হবে।
এ বিষয়ে গতকাল বৃহস্পতিবার বাংলাদেশ ব্যাংক থেকে একটি সার্কুলার জারি করে ব্যাংকগুলোর প্রধান নির্বাহীদের কাছে পাঠানো হয়েছে। এর আগে সুষ্ঠু হজ ব্যবস্থাপনার জন্য শনিবার ব্যাংকের শাখা খোলা রাখার অনুরোধ জানিয়েছিল ধর্ম মন্ত্রণালয়। গত বুধবার মন্ত্রণালয় থেকে এ বিষয়ে অনুরোধ জানিয়ে বাংলাদেশ ব্যাংকের গভর্নরকে চিঠি দেন ধর্ম মন্ত্রণালয়ের হজ-১ শাখার উপসচিব আবুল কাশেম মুহাম্মদ শাহীন।
চিঠিতে তিনি বলেন, সৌদি সরকার বাংলাদেশ থেকে নির্ধারিত হজ কোটার পাশাপাশি অতিরিক্ত ২৪১৫ জন হজের অনুমতি দিয়েছে। তাদের অর্থ সৌদিতে পাঠানোর কাজ চলমান আছে। ফলে শনিবার ছুটির দিনেও টাকা পাঠানোর কাজ চলবে।
এ দিকে বাণিজ্যিক ব্যাংকগুলোতে পাঠানো সার্কুলারে বাংলাদেশ ব্যাংক জানায়, হজ ব্যবস্থাপনার সুবিধার্থে হজ কার্যক্রমের সাথে সংশ্লিষ্ট ব্যাংকের প্রধান প্রধান শাখা জেলা ও উপজেলা পর্যায়ে পর্যাপ্ত নিরাপত্তা নিশ্চিত করে শনিবার পূর্ণ দিবস খোলা রাখার নির্দেশ দেয়া হলো। এ ব্যাপারে ব্যাংকগুলোকে যথাযথ ব্যবস্থা নেয়ার নির্দেশনা দেয়া হয়েছে।


আরো সংবাদ



premium cement
গফরগাঁওয়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে : মাওলানা হালিম বিএনপি জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য রাজনীতি করে : ড. মঈন খান

সকল