০২ জুলাই ২০২২
`

অষ্টম শ্রেণীর রেজিস্ট্রেশনের সময় ৩০ জুন পর্যন্ত বাড়ল

-

চলতি বছরের অষ্টম শ্রেণীর শিক্ষার্থীদের রেজিস্ট্রেশনের সময় শেষ হলেও বাদপড়া শিক্ষার্থীদের ফের রেজিস্ট্রেশনের সুযোগ দিয়েছে ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড। মানবিক বিবেচনায় আগামী ৩০ জুন পর্যন্ত বাদপড়া শিক্ষার্থীদের রেজিস্ট্রেশনের সুযোগ দেয়া হয়েছে। এ সময়ে ইতোমধ্যে রেজিস্ট্রেশন করা শিক্ষার্থীদের তথ্য সংশোধন করার সুযোগ পাবে স্কুলগুলো। সম্প্রতি ঢাকা বোর্ড থেকে বিষয়টি জানিয়ে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।
জানা গেছে, চলতি বছরের অষ্টম শ্রেণীর শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন প্রথম দফায় ১ এপ্রিল থেকে শুরু হয়ে ১৫ মে পর্যন্ত চলে। সে সময় এখন ৩০ জুন পর্যন্ত বাড়ানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বোর্ড জানিয়েছে, বাদপড়া শিক্ষার্থীদের আবেদনের পরিপ্রেক্ষিতে যেসব শিক্ষার্থী নিবন্ধন কার্যক্রম সম্পন্ন করতে পারেনি বা অন্য কোনো কারণে বাদ পড়েছে যেসব শিক্ষার্থীর মানবিক দিক বিবেচনায় অনলাইনে তথ্য আপলোডসহ রেজিস্ট্রেশন কার্যক্রম সম্পন্ন করতে হবে। ইতঃপূর্বে রেজিস্ট্রেশনকৃত শিক্ষার্থীদের তথ্য সংশোধন, সংযোজন, বিয়োজনসহ তা অনলাইনে সংশোধন করা যাবে। নিবন্ধন করা যাবে ৩০ জুন পর্যন্ত।
২০২২ খ্রিষ্টাব্দের অষ্টম শ্রেণীর শিক্ষার্থীদের রেজিস্ট্রেশনে নির্ধারিত ফি ৭৪ টাকা। এর মধ্যে মূল রেজিস্ট্রেশন ফি ৫০ টাকা ও রেড ক্রিসেন্ট ফি ২৪ টাকা নির্ধারণ করা হয়েছে। বোর্ড আরো জানিয়েছে, এ সময়ের পর কোনো অবস্থানেই শিক্ষার্থীদের তথ্য সংশোধন ও বাদপড়া শিক্ষার্থীদের রেজিস্ট্রেশনের সুযোগ দেয়া হবে না। শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন বা তথ্য সংশোধন না হলে দায় প্রতিষ্ঠান-প্রধানকে বহন করতে হবে।


আরো সংবাদ


premium cement
সৌদি আরবে আরো ৩ বাংলাদেশী হজযাত্রীর মৃত্যু চট্টগ্রামে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের মধ্যে জামায়াতের গৃহ ও খাদ্যসামগ্রী বিতরণ তাহিরপুরে ক্ষুদ্র নৃগোষ্ঠী ও বন্যার্তদের মধ্যে ভারতীয় হাইকমিশনের ত্রাণ বিতরণ কওমি মাদরাসা নিয়ে ফখরুল ইমাম এমপির বক্তব্যের প্রতিবাদ শিবিরের ফুলগাজীতে বিএনপির ত্রাণ বিতরণের প্রস্তুতি সভায় আ’লীগের হামলায় আহত ৩০ চট্টগ্রামে ৫০ চোরাই মোবাইলসহ পাকড়াও ৪ চোর হামলার ভয়ে বড়থলির ২৩টি পরিবার বান্দরবানে আশ্রয় নিয়েছে হবিগঞ্জে মোবাইল কেনাবেচা নিয়ে সংঘর্ষে নিহত ১ চট্টগ্রামে গরুর বাজার দখলের চেষ্টা অস্ত্রসহ ৩ ছাত্রলীগ ক্যাডার গ্রেফতার বগুড়ায় আবাসিক হোটেলে অসামাজিক কাজ বন্ধের দাবিতে মানববন্ধন ডিএসসিসি পশুর হাটে থাকবে ১১ ভেটেরিনারি মেডিক্যাল টিম

সকল