২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`
মৃত্যুবার্ষিকীতে ডা: হারুন

সবার বিপদের বন্ধু ছিলেন ডা: গোলাম মুর্তাজা হারুন

-

ড্যাব কেন্দ্রীয় কমিটির সভাপতি অধ্যাপক ডা: হারুন আল রশিদ বলেছেন, চট্টগ্রামে চিকিৎসকদের কাছে বিপদের বন্ধু নামে সুপরিচিত ছিলেন ডা: গোলাম মুর্তাজা হারুন। যেকোনো সঙ্কটে সবার আগে তিনিই এগিয়ে এসেছেন। যার কারণে শুধু চিকিৎসকেরাই নয়, সাধারণ মানুষও আজ তার অবদানের কথা স্বীকার করতে বাধ্য।
তিনি গত শুক্রবার রাতে নগরীর পাঁচলাইশের একটি কমিউনিটি সেন্টারে বিএমএ চট্টগ্রাম শাখার সাবেক সভাপতি ও ড্যাব চট্টগ্রাম জেলার সাবেক সভাপতি ডা: এ এ গোলাম মুর্তাজা হারুনের প্রথম মৃত্যুবার্ষিকীতে ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) চট্টগ্রাম শাখা আয়োজিত স্মরণসভা, আলোচনা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
অনুষ্ঠানের প্রধান বক্তা চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ও ড্যাব চট্টগ্রামের প্রধান উপদেষ্টা ডা: শাহাদাত হোসেন বলেন, ১৯৯১ সাল থেকে ড্যাব চট্টগ্রাম জেলা শাখার প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন ডা: গোলাম মুর্তাজা হারুন। সেই থেকে ডাক্তারদের যেকোনো প্রয়োজনে, চট্টগ্রাম ও চট্টগ্রাম মেডিক্যাল কলেজের যেকোনো প্রয়োজনে তিনি এগিয়ে এসেছেন সবার আগে। ৩০টি বছর সভাপতির দায়িত্ব পালন করার মধ্যে কেউ কখনো অন্য কাউকে সভাপতি করার প্রয়োজনও মনে করেনি।
স্মরণসভায় ডা: গোলাম মুর্তাজা হারুনের পরিবারের পক্ষ থেকে তার একমাত্র সন্তান তাসাদ্দাক মুর্তাজা সবাইকে ধন্যবাদ জানান।
স্মরণসভা অনুষ্ঠানের আহ্বায়ক ও ড্যাব চট্টগ্রাম জেলার সভাপতি অধ্যাপক ডা: তমিজ উদ্দীন আহমেদ মানিকের সভাপতিত্বে এবং সদস্য সচিব ও ড্যাব কেন্দ্রীয় কমিটির সহসাংগঠনিক সম্পাদক ডা: এস এম সারোয়ার আলমের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ড্যাব কেন্দ্রীয় কমিটির সি. সহসভাপতি ডা: আবদুস সেলিম, ড্যাব চট্টগ্রামের সাবেক সভাপতি ও বিএমএ চট্টগ্রামের সাধারণ সম্পাদক ডা: খুরশিদ জামিল চৌধুরী, ড্যাব চট্টগ্রাম মেডিক্যাল কলেজের সভাপতি অধ্যাপক ডা: মো: জসিম উদ্দিন, চট্টগ্রাম মেডিক্যাল কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক ডা: ইমরান বিন ইউনুস, ড্যাবের উপদেষ্টা অধ্যাপক ডা: আব্দুল আলিম, ড্যাব চট্টগ্রাম মহানগরের সভাপতি অধ্যাপক ডা: মো: আব্বাস উদ্দিন, শেভরনের চেয়ারম্যান ডা: ফরিদুল আলম, ব্যবস্থাপনা পরিচালক ডা: বিশ্বনাথ দাস।


আরো সংবাদ



premium cement
শ্যালকদের কোপে দুলাভাই খুন : গ্রেফতার ৩ তীব্র গরমে কী খাবেন আর কী খাবেন না এবার তালতলী উপজেলা আওয়ামী লীগ সভাপতির আপত্তিকর ভিডিও ভাইরাল বঙ্গবীর কাদের সিদ্দিকীকে বক্তব্য প্রত্যাহার করে ক্ষমা চাইতে বললেন এমপি জয় পঞ্চপল্লীর ঘটনায় ন্যায়বিচারের স্বার্থে যা দরকার দ্রুততম সময়ের মধ্যে করার নির্দেশ সরকার ভিন্ন মত ও পথের মানুষদের ওপর নিষ্ঠুর দমন-পীড়ন চালাচ্ছে : মির্জা ফখরুল ধুনটে বিদ্যুৎস্পৃষ্টে বৃদ্ধের মৃত্যু বাকৃবির এক্স রোটারেক্টরর্স ফোরামের বৃত্তি প্রদান অনুষ্ঠিত পাবনায় মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড, হিট স্ট্রোকে মৃত্যু ১ দাগনভুঞায় বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তির ঘটনায় আ’লীগ নেতাকে শোকজ দখলে থাকা ৪ গ্রাম আজারবাইজানকে ফিরিয়ে দেবে আর্মেনিয়া

সকল