০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯, ৭ জিলহজ ১৪৪৩
`

মুসলিম লীগের সাথে ১৪ সমমনা দলের মতবিনিময় সভায় অভিমত

দলনিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন করতে হবে
-

বাংলাদেশ মুসলিম লীগের সাথে ১৪টি সমমনা রাজনৈতিক দলের এক অনানুষ্ঠানিক সভা গতকাল শনিবার বেলা ১১টায় বাংলাদেশ মুসলিম লীগের পল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয়ে দলীয় সভাপতি অ্যাড. বদরুদ্দোজা সুজার সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।
নেতৃবৃন্দ বলেন, জনগণ ২০১৪ এবং ২০১৮ সালের দুটি নির্বাচন দেখেছে। ২০১৪ সালে অধিকাংশ বিরোধী দল নির্বাচন বর্জন করে দেখেছে, ১৫৩ জনের বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ার অভূতপূর্ব নজির। ক্ষমতাসীনদের সুষ্ঠু নির্বাচনের আশ্বাস আর নির্বাচন কমিশনের উপর বিশ্বাস রেখে ২০১৮ সালে নির্বাচনে অংশগ্রহণ করে পেয়েছে কারচুপির নতুন সংস্করণ মধ্যরাতের ভোট। আলোচিত দুটি নির্বাচনের মাধ্যমে এ কথা আজ প্রমাণিত সত্য যে বিরোধী দলগুলো কর্তৃক নির্বাচন বর্জন আর অংশগ্রহণমূলক যাই হোক না কেন ক্ষমতাসীন দলের অধীনে নির্বাচন সুষ্ঠু হওয়ার কোনো সুযোগ নেই। ১৯৭২ সালের পর অনুষ্ঠিত সব নির্বাচনের মধ্যে দলনিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে অনুষ্ঠিত নির্বাচনগুলোই এখন পর্যন্ত সবচেয়ে গ্রহণযোগ্য ও সুষ্ঠু ছিল বলে দেশের সাধারণ জনগণ দৃঢ়ভাবে বিশ্বাস করে। জনগণের বিশ্বাসের সাথে একমত পোষণ করেই সভায় নেতৃবৃন্দ বলেন, দলনিরপেক্ষ সরকারের অধীনে আগামী দ্বাদশ জাতীয় নির্বাচন আয়োজনের কোনো বিকল্প নেই।
মুসলিম লীগ মহাসচিব কাজী আবুল খায়ের, নির্বাহী সভাপতি আব্দুল আজিজ হাওলাদার, স্থায়ী কমিটির সদস্য আতিকুল ইসলাম ও আনোয়ার হোসেন আবুড়ী এবং কেন্দ্রীয় নেতৃবৃন্দের পাশাপাশি উপস্থিত ছিলেন ফেডারেল ডেমোক্র্যাটিক পার্টির আহ্বায়ক ড. এ আর খান, বাংলাদেশ জাতীয় লীগের কার্যনির্বাহী সভাপতি ড. শাহরিয়ার ইফতেখার, বাংলাদেশ কর্মসংস্থান আন্দোলনের চেয়ারম্যান খন্দকার দেলোয়ার, বাংলাদেশ আইডিয়াল পার্টির চেয়ারম্যান কে এম ইব্রাহিম খলিল, জাস্টিজ পার্টির সভাপতি আবুল কাশেম মজুমদার, ইসলামী সমাজতান্ত্রিক দলের চেয়ারম্যান মো: হাফিজুর রহমান, লেবার পার্টির চেয়ারম্যান হাম্মাদুল্লাহ মেহেদী, মুসলিম সমাজের চেয়ারম্যান মাসুদ হোসেন, দেশপ্রেমিক নাগরিক পার্টির সভাপতি আহছানউল্লাহ শামীম, রিপাবলিকান পার্টির চেয়ারম্যান ফজলুর রহমান আমিনী, দুর্নীতি প্রতিরোধ আন্দোলনের সভাপতি হারুন-উর রশীদ, বিএলডিপির সি: ভাইস চেয়ারম্যান কবির হোসেন, কল্যাণ পার্টির সাংগঠনিক সম্পাদক ইদ্রীস আলী প্রমুখ। বিজ্ঞপ্তি

 


আরো সংবাদ


premium cement