২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

লেবার পার্টির সাথে বিএনপির বৈঠকে বৃহত্তর আন্দোলনে ঐকমত্য

-

সরকার বিরোধী আন্দোলনে বৃহত্তর ঐক্যের প্লাটফর্ম গড়তে নাগরিক ঐক্যের পর বাংলাদেশ লেবার পার্টির সাথে সংলাপ করেছে বিএনপি। গতকাল শুক্রবার বিকেলে গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে এই সংলাপ হয়।
২০ দলীয় জোটের শরিক বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা: মোস্তাফিজুর রহমান ইরানের নেতৃত্বে ৯ সদস্যের প্রতিনিধিদল বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলামের সাথে আলোচনায় বসেন।
এতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ২০ দলীয় জোটের সমন্বয়ক নজরুল ইসলাম খানও অংশ নেন।
দেড় ঘণ্টা আলোচনার পর নজরুল ইসলাম খান সাংবাদিকদের বলেন, এই আলোচনায় আমরা বিদ্যমান রাজনৈতিক পরিস্থিতি এবং এই পরিস্থিতিতে আমাদের করণীয় ও বাস্তবায়নের কৌশল নিয়ে আলোচনা হয়েছে। এতে মোটামুটি আমরা একমত হয়েছি। কিন্তু আমরা এই বিষয়ে আমরা বিস্তারিত বলতে চাচ্ছি না এজন্য যে, আমরা অন্য দলগুলোর সাথে আলোচনা করে ঘোষণাটা আমরা যার যার অবস্থান থেকে কিংবা একযোগে দেবো।
লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান বলেন, জাতির এক ক্রান্তিকালে আমরা আজকে বিএনপির সাথে সংলাপে বসেছি। আপনারা জানেন, বাংলাদেশে গণতন্ত্র নেই, ভোটাধিকার নেই এবং একটি জগদ্দল পাথর বাংলাদেশের ক্ষমতায় বসে আছে। দেশের আইনের শাসন ও মানবাধিকার শূন্যের কোঠায়। এরকম সময়ে বিএনপির এই আলোচনাকে আমরা অভিনন্দন জানাই।
তিনি বলেন, বাংলাদেশকে একটা গণতান্ত্রিক বাংলাদেশ, মুক্তিযুদ্ধের যে চেতনা ও আকাক্সক্ষা সেটাকে বাস্তবায়নের জন্য তারা (বিএনপি) যে উদ্যোগ নিয়েছে এ দেশের সব দল, মত ও পথের শক্তিকে একত্র করে একটা গণতান্ত্রিক যে অধিকার আদায়ের সংগ্রাম শুরু করেছে তাতে আমরা আশা করি এটা পূর্ণতা পাবে। সে ক্ষেত্রে বাংলাদেশ লেবার পার্টি তার সর্বোচ্চ সামর্থ্য নিয়ে কাজ করবে।
গত ২৪ মে মাহমুদুর রহমান মান্নার নেতৃত্বাধীন নাগরিক ঐক্যের সাথে সংলাপে করে বিএনপি।


আরো সংবাদ



premium cement
গাজায় সাহায্য বাড়াতে ইসরাইলকে নির্দেশ আইসিজের দিল্লি হাইকোর্টে কেজরিওয়ালের বিরুদ্ধে জনস্বার্থ মামলা খারিজ বস্ত্র-পাট খাতে চীনের বিনিয়োগ চায় বাংলাদেশ জামালপুরে সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি মামলায় আ’লীগ নেতা গ্রেফতার গাজায় অনাহার যুদ্ধাপরাধ হতে পারে : জাতিসঙ্ঘ ‘প্রত্যেককে কোরআনের অনুশাসন যথাযথভাবে অনুসরণ করতে হবে’ মতলব উত্তরে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু প্রাথমিকে শিক্ষক নিয়োগের শেষ ধাপের পরীক্ষা শুক্রবার লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা বছরে পৌনে ৩ লাখ মানুষের মৃত্যু দূষণে

সকল