০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯, ৭ জিলহজ ১৪৪৩
`

পা হারানো শিশু জান্নাতের পাশে পুনাক সভানেত্রী

-

কৃত্রিম হলেও নিজের পায়ে হাঁটতে চাওয়া আট বছরের জান্নাতের পাশে দাঁড়িয়েছে পুলিশ নারী কল্যাণ সমিতি বা পুনাক। গতকাল ঢাকার পঙ্গু হাসপাতালে চিকিৎসাধীন জান্নাতকে দেখতে যান পুনাক সভানেত্রী জীশান মীর্জা। তিনি জান্নাতের চিকিৎসার সার্বিক খোঁজখবর নেন। কিভাবে কৃত্রিম পা দিয়ে জান্নাতকে হাঁটার ব্যবস্থা করানো যায় সে ব্যাপারেও চিকিৎসকদের সাথে কথা বলেন। হাসপাতালে জীশান মির্জা জান্নাতের জন্য নতুন জামা-কাপড়, পুতুল ও খেলনা নিয়ে যান।
পরে তিনি উপস্থিত সাংবাদিকদের সাথে আলাপকালে বলেন, জান্নাতের হাঁটতে চাওয়ার ইচ্ছার বিষয়টি পত্রিকায় পড়েছি। এরপরই তার পাশে দাঁড়ানোর চেষ্টা করেছি। শিশুটি কৃত্রিম পা হলেও নিজের পায়ে দাঁড়াতে চায়। জীশান মীর্জা বলেন, পুনাক পুলিশ কর্মকর্তাদের স্পাউজদের একটি সংগঠন। গতানুগতিকতা ও নিজস্ব গণ্ডির বাইরে বেরিয়ে অসহায় মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করছে পুনাক। পরে তিনি একই হাসপাতালে চিকিৎসাধীন বাংলাদেশ ক্রিকেট দলকে উৎসাহদানকারী টাইগার মিলনকেও দেখতে যান। টাইগার মিলন এক সড়ক দুর্ঘটনায় আহত হয়ে ভর্তি রয়েছেন। এর আগেও পুনাক সভানেত্রী মিলনকে দেখতে গিয়ে আর্থিক সহযোগিতা করেছেন।
উল্লেখ্য, চার বছর আগে সিলেটের জৈয়ন্তা থানার চিকনাগুল এলাকায় এক সড়ক দুর্ঘটনায় আহত হয় জান্নাত। বাবা-মায়ের সাথে সিএনজিচালিত অটোরিকশায় থাকা জান্নাতের ডান পা শরীর থেকে বিচ্ছিন্ন হয়ে যায়। এর পর থেকে জান্নাতকে ক্র্যাচে ভর করে চলতে হয়। যা ছিল জান্নাতের মতো ছোট্ট শিশুর জন্য ভয়াবহ কষ্টের। জান্নাত প্রায় কান্নায় ভেঙে দিনমুজুর বাবার কাছে বলত- আর কোনো দিনই কি সে হাঁটতে পারবে না, কৃত্রিম হলেও তাকে হাঁটার ব্যবস্থা করার জন্য বাবার কাছে আকুল আবেদন জানায়, যা প্রকাশিত হয় জাতীয় দৈনিকে।


আরো সংবাদ


premium cement