০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯, ৬ জিলহজ ১৪৪৩
`

গুণ্ডাদেরও নৈতিকতা থাকে, ছাত্রলীগের তাও নেই : রিজভী

-

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রদলের ওপর ছাত্রলীগের হামলার প্রসঙ্গ টেনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ছাত্রীদের ওপরও চরম নির্যাতন করা হয়েছে। এ ধরনের হামলা কাপুরুষোচিত কাজ। গুণ্ডাদেরও একটা নৈতিকতা থাকে। কিন্তু ছাত্রলীগের তা নেই।
গতকাল বুধবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এক মানববন্ধনে এসব কথা বলেন তিনি। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে কটূক্তির প্রতিবাদে জাতীয়তাবাদী মহিলা দলের উদ্যোগে এই মানববন্ধন হয়।
রিজভী বলেন, আমি হাসপাতালে হাসপাতালে গিয়ে দেখেছি- ছাত্রদল নেত্রী মানসুরা-তৃণা হাসপাতালে কাতরাচ্ছে, তারা ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী। তাদেরকে আইসিইউতে নিয়ে যাওয়ার মতো অবস্থা হয়েছে।
যেভাবে তাদের ওপর আঘাত করা হয়েছে সে দৃশ্য সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। কাপুরুষ ছাড়া এভাবে মেয়েদের ওপর কেউ আঘাত করতে পারে না।
তিনি আরো বলেন, ছাত্রদলের সিনিয়র সহসভাপতি, সাংগঠনিক সম্পাদককে আঘাত করা হয়েছে। তাদের অবস্থা সঙ্কটাপন্ন। প্রধানমন্ত্রী আপনি ছাত্রলীগকে দখলবাজ-চাঁদাবাজ আর কাপুরুষ বানিয়েছেন। আপনি সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া সম্পর্কে নোংরা কথা বলেছেন, হত্যার হুমকি দিয়েছেন। প্রধানমন্ত্রী আপনি যে অপরাধ করেছেন, এর বিচার একদিন বাংলার জনগণ করবে।
মহিলা দলের সহসভাপতি ইয়াসমিন আরা হকের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সুলতানা আহমেদের পরিচালনায় মানববন্ধনে আরো বক্তব্য রাখেন- মহিলা দল নেত্রী পিয়ারা মোস্তফা, চৌধুরী নায়াব ইউসুফ, শিরিন আকতার, অর্পনা রায় দাস, আনোয়ারা বেগম, অ্যাডভোকেট রুনা লায়লা, নাসিমা আক্তার কেয়া প্রমুখ।


আরো সংবাদ


premium cement