০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯, ৭ জিলহজ ১৪৪৩
`

কুসিক নির্বাচন ব্যালটে নেয়ার দাবি স্বতন্ত্র প্রার্থী কায়সারের

-

কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনে ইভিএম বাতিল করে ব্যালটে নেয়ার দাবি জানিয়েছেন স্বেচ্ছাসেবক দলের সাবেক নেতা স্বতন্ত্র প্রার্থী নিজাম উদ্দীন কায়সার। এ ছাড়া তিনি পুলিশ কর্মকর্তাদের বদলি দাবি করেছেন। এ সময় তিনি আরো পাঁচটি দাবি উত্থাপন করেন। মঙ্গলবার বিকেল ধর্মসাগর পাড়ের তার নিজ বাসভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব দাবি জানান। সংবাদ সম্মেলনে এ সময় উপস্থিত ছিলেন বিএনপি নেতা এস এ বারী সেলিম, এস এম রহমান, কুমিল্লা আইন কলেজের সাবেক ভিপি মনিরুল ইসলাম বাচ্চু, বিএনপি নেতা আতাউর রহমান ছুটি, যুবদল নেতা ইলিয়াছ খান রাজু প্রমুখ।
তিনি বলেন, ২০১৪ ও ২০১৮ সালের জাতীয় সংসদ নির্বাচন উপজেলা পরিষদ নির্বাচন, ইউনিয়ন পরিষদ ও পৌর নির্বাচনে জনগণের অংশগ্রহণ ছিল না। দিনের ভোট রাতে, কেন্দ্র দখল ও ভোটার শূন্য কেন্দ্র ছিল। যে কারণে জনগণের মধ্যে এখনো সেই ভয়, আতঙ্ক ও সন্দেহ বিরাজ করছে। এ বিষয়ে নির্বাচন কমিশন জনগণের আস্থা ফিরিয়ে আনতে কোনো ব্যবস্থা গ্রহণ করেনি। কুমিল্লায় অতিরিক্ত বাহিনী মোতায়েনের মাধ্যমে কিছু মোটরসাইকেল আটক ছাড়া অন্য কোনো কার্যক্রম চোখে পড়েনি।
তিনি বলেন, ইভিএম-এ ভোটের ফলাফল পাল্টিয়ে দেয়া হবে বলে ব্যাপক প্রচারণা চালাচ্ছে। নির্বাচন কমিশন প্রার্থীদের নিয়ে এ ব্যাপারে কোনো আলোচনা ব্রিফিং কিংবা বিস্তারিত কোনো কিছুই তুলে ধরেনি। তাই আমরাও এ বিষয়ে কিছু জানি না। কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণের সিদ্ধান্ত বাতিল করে ব্যালট পেপারের মাধ্যমে স্বচ্ছ ব্যালট বক্সে ভোট গ্রহণের দাবি জানাচ্ছি। সিটি করপোরেশন এলাকায় কর্মরত পুলিশের সহকারী পুলিশ সুপার, পরিদর্শক, উপ-পরিদর্শক ও মাঠ প্রশাসনের উপজেলা নির্বাহী কর্মকর্তা, সহকারী কমিশনারের (ভূমি) নির্বাচনকালীন (প্রতীক বরাদ্দের পূর্বেই) বদলির দাবি জানাচ্ছি।


আরো সংবাদ


premium cement
পদ্মা সেতুর নাট খোলা বায়েজিদের জামিন নামঞ্জুর ফরিদপুর জেলা ছাত্রদল সভাপতির বিরুদ্ধে হত্যা মামলা চিকিৎসার জন্য আবার ব্যাংককে রওশন এরশাদ সিলেটে আবারো বাড়ছে পানি, অবনতি বন্যা পরিস্থিতির লঞ্চে মোটরসাইকেল ১০ দিনের জন্য নিষিদ্ধ ব্রিটেনে ক্ষমতাসীন দলের ভেতরে বিদ্রোহ, কতক্ষণ টিকে থাকতে পারবেন বরিস জনসন ঢাবি অধ্যাপক ড. মোর্শেদের রিট খারিজ করায় উদ্বেগ আগস্টে ওয়েস্ট ইন্ডিজ সফরে যাবে বাংলাদেশ ‘এ’ দল শিক্ষকদের ওপর হামলা মানে শিক্ষার ওপর হামলা : ইউনিসেফ মানিকনগরে উঠতি মাস্তানদের চাঁদাবাজিতে অতিষ্ঠ ক্ষুদ্র ব্যবসায়ীরা রেকর্ড রাজস্ব আদায়ে কর্মকর্তা ও কর্মচারীদের ভূরিভোজ করালেন মেয়র

সকল