০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, ৪ জিলহজ ১৪৪৩
`

সোসাইটি অব নিউক্লিয়ার মেডিসিনের রজত জয়ন্তী অনুষ্ঠিত

-

সোসাইটি অব নিউক্লিয়ার মেডিসিন, বাংলাদেশের রজত জয়ন্তী, ২৫তম জাতীয় সম্মেলন এবং বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে সংগঠনের সভাপতি অধ্যাপক ডা: রায়হান হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত দিনব্যাপী এই সম্মেলন উদ্বোধন করেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান। এতে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের চেয়ারম্যান ড. আজিজুল হক, বাংলাদেশ মহিলা পরিষদের সভাপতি পরমাণু চিকিৎসক ডা: ফওজিয়া মোসলেম এবং পরমাণু শক্তি কমিশনের সদস্য (জীববিজ্ঞান) ডা: অশোক কুমার পাল এবং প্রাক্তন চেয়ারম্যান অধ্যাপক ডা: এমএ করিম।
সোসাইটি অব নিউক্লিয়ার মেডিসিনের সাধারণ সম্পাদক অধ্যাপক ডা: ফারিয়া নাসরিন একটি ভিডিও প্রদর্শনীর মাধ্যমে এর ইতিহাস, কার্যক্রম ও বৈজ্ঞানিক কর্মকাণ্ড তুলে ধরেন।
বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী ইয়াফেস ওসমান নিউক্লিয়ার মেডিসিনের প্রসারে ভূমিকা রাখার জন্য সংগঠনটির প্রশংসা করেন। এতে বক্তারা থেরাপিউটিক নিউক্লিয়ার মেডিসিনের প্রসারের প্রয়োজনীয়তার কথা তুলে ধরেন।
পরে বার্ষিক সাধারণ সভায় সংগঠনের নতুন কার্যকরী কমিটির সভাপতি হিসেবে নিনমাসের পরিচালক অধ্যাপক ডা: শামীম মমতাজ ফেরদৌসী বেগম এবং সাধারণ সম্পাদক হিসেবে সিন্টিগ্রাফি বিভাগের প্রধান অধ্যাপক ডা: সাদিয়া সুলতানার নাম ঘোষণা করা হয়।


আরো সংবাদ


premium cement
শ্রমজীবী মানুষের মানবিক মর্যাদা নিশ্চিত করতে হবে : এ টি এম মাছুম ভয়াবহ বন্যায়ও আ’লীগ জনগণের পাশে নেই : গয়েশ্বর মিতু হত্যা : মাগুরায় শিশুসন্তানদের জবানবন্দি গ্রহণ আশুলিয়ায় ফোন করে ডেকে নিয়ে বন্ধুকে পিটিয়ে হত্যা আমতলীতে ছোট ভাইয়ের আঘাতে বড় ভাই হাসপাতালে হজে সেলফি প্রবণতা : নষ্ট করছে ইবাদতের মাহাত্ম্য ঈদুল আজহার আগেই কারাবন্দি নেতা-কর্মীদের মুক্তি দিন : শফিকুর রহমান ‘জনগণের কল্যাণ নয়, যেখানে মধু সেখানেই সরকারের মনোযোগ’ বারি উদ্ভাবিত কচু কাঁচাও খাওয়া সম্ভব : দাবি উদ্ভাবকের শিক্ষক হত্যা ও নির্যাতনের প্রতিবাদে নোয়াখালীতে প্রতিবাদ নোয়াখালীতে তরুণীসহ ৫ রোহিঙ্গা আটক

সকল