০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, ৪ জিলহজ ১৪৪৩
`

সিলেটে ছাত্রলীগ-ছাত্রদল ধাওয়া পাল্টাধাওয়া

-

সিলেট নগরীতে ছাত্রলীগ ও ছাত্রদলের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। গতকাল বিকেলে নগরের চৌহাট্টা ও সরকারি আলিয়া মাদ্রাসায় এ ঘটনা ঘটে। এ সময় পেশাগত দায়িত্ব পালনকালে হামলার শিকার হন টেলিভিশন সাংবাদিকদের সংগঠন ইলেক্ট্রনিক মিডিয়া জার্নালিস্ট অ্যাসোসিয়েশন (ইমজা) সিলেটের সভাপতি মঈন উদ্দিন মঞ্জু। তাকে বর্তমানে ওসমানী হাসপাতালে ভর্তি করা হয়েছে।
পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তির প্রতিবাদে ও ছাত্রদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েলের শাস্তির দাবিতে গতকাল বিকেল ৪টার দিকে জেলা ও মহানগর ছাত্রলীগ মিছিল বের করে। নগরীর চৌহাট্টাস্থ কেন্দ্রীয় শহীদ মিনার থেকে তারা মিছিলটি বের করে কোর্ট পয়েন্ট ঘুরে আবার চৌহাট্টায় ফিরে যায়। এ সময় কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে জেলা ছাত্রদলের একটি মিছিল আলিয়া মাদরাসার সামনে থেকে বের হয়। মিছিল শেষে আলিয়া মাদরাসার গেটের সামনে অবস্থান করছিলেন ছাত্রদলের নেতাকর্মীরা। এ সময় ছাত্রলীগ ও ছাত্রদল মুখোমুখি হলে দুপুরের মাঝে উত্তেজনা ছড়িয়ে পড়ে এবং ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হয়। ছাত্রলীগের ধাওয়া খেয়ে ছাত্রদলের নেতাকর্মীরা আলিয়া মাদরাসার ভেতরে ঢুকে পড়েন। এ সময় পথচারীদের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে। ধাওয়ার একপর্যায়ে আলিয়া মাদরাসার ভেতরে একটি মোটরসাইকেল ভাঙচুর করা হয়। এ ছাড়াও পেশাগত দায়িত্ব পালনরত ইলেক্ট্রনিক মিডিয়া জার্নালিস্ট অ্যাসোসিয়েশন (ইমজা) সিলেটের সভাপতি চ্যানেল এস সিলেটের প্রধান প্রতিবেদক মইন উদ্দিন মঞ্জুর ওপর হামলা চালানো হয়। খবর পেয়ে পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
এ ব্যাপারে সিলেট মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো: নাঈম আহমদ বলেন, আমাদের মিছিল শেষে চৌহাট্টায় নেতাকর্মীরা দাঁড়িয়েছিলেন। এ সময় ছাত্রদল মিছিল বের করার চেষ্টা করলে তাদের ধাওয়া দেয়া হয়।
সিলেট মহানগর ছাত্রদলের সাধারণ সম্পাদক ফজলে রাব্বি আহসান বলেন, বিকেলে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে জেলা ছাত্রদল মিছিল বের করে। মিছিল শেষে আলিয়া মাদরাসার গেটের সামনে ফুটপাথে দাঁড়ানো অবস্থায় ছিলেন তারা। এ সময় পেছন থেকে ছাত্রলীগের নেতাকর্মীরা লাঠি নিয়ে হামলা চালায় এবং এক সাংবাদিককে মারধর করে। তবে এ অভিযোগ অস্বীকার করে মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো: নাঈম আহমদ বলেছেন, ছাত্রদলের নেতাকর্মীরাই সাংবাদিকের ওপর হামলা করেছেন।

 


আরো সংবাদ


premium cement