০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, ৪ জিলহজ ১৪৪৩
`

আওয়ামী লীগের রাজনৈতিক শিষ্টাচার নেই : ছাত্রদল

-

আওয়ামী লীগ সরকার কোনোদিনই রাজনৈতিক শিষ্টাচারের মধ্যে ছিল না। তাদের রাজনৈতিক শিষ্টাচারহীনতার বহু উদাহরণ এ দেশের মানুষ প্রত্যক্ষ করেছে। সেই তালিকায় সর্বশেষ যুক্ত হলো ছাত্রদল সভাপতিকে বিনা কারণে বারবার গ্রেফতার ও হয়রানির অপচেষ্টা। গতকাল বিকেলে এক সংবাদ সম্মেলনে জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় নেতারা এক সংবাদ সম্মেলনে এই মন্তব্য করেন। নয়া পল্টনে দলীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে ছাত্রদলের সেক্রেটারি সাইফ মাহমুদ জুয়েল বলেন, ছাত্রদল সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ গত শুক্রবার রাতে ধানমন্ডি এলাকায় ছাত্রদলের নেতাকর্মীদের সাথে মতবিনিময় করছিলেন। এ সময় সাত-আটজন সাদা পোশাকের আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য টানাহেঁচড়া করে তাকে তুলে নেয়ার চেষ্টা চালায়। এ সময় তাদের সাথে দুই গাড়ি পুলিশও ছিল। রওনকুল ইসলাম শ্রাবণ ও তার সাথে থাকা ছাত্রদলের বিভিন্ন পর্যায়ের ৪৫-৫০ নেতাকর্মীর ওপর পুলিশ অশালীন আচরণ ও মারধরের ঘটনা ঘটায়।
জুয়েল অভিযোগ করেন ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতিকে গ্রেফতার করতে ব্যর্থ হয়ে সেখান থেকে ময়মনসিংহ মহানগর ছাত্রদলের যুগ্ম সম্পাদক আজিজুর রহমান আজিজ ও কক্সবাজার জেলা ছাত্রদলের সাবেক সমাজসেবা সম্পাদক আব্দুর রহমান বাবুকে বেধড়ক মারধর ও গ্রেফতার করে নিয়ে যায়। এ ছাড়া গত বৃহস্পতিবার বিকেলে নয়াপল্টন বিএনপি কার্যালয় থেকে বাসায় যাওয়ার পথে গুলশান থানা ছাত্রদলের সদস্য আশরাফুল ইসলাম জাসামকে কাকরাইল মোড় থেকে পুলিশ তুলে নিয়ে যায়। অনেক খোঁজাখুঁজির পর আজ (শনিবার) সকালে রাজধানীর ডিওএইচএস এলাকায় চোখ ও হাত বাঁধা অবস্থায় তাকে পাওয়া যায়। আমরা অবিলম্বে আটক ছাত্রদলের সব নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তি দাবি জানাই।
তিনি বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর থেকেই প্রতিনিয়ত প্রশ্নপত্র ফাঁস, পরীক্ষা কেন্দ্রে উত্তরপত্র সরবরাহ, অনলাইন নিয়োগ এবং ত্রুটিপূর্ণ শিক্ষাব্যবস্থার ফলে বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় শতকরা ৯০ শতাংশ শিক্ষার্থী অকৃতকার্য হওয়ার মতো ঘটনাগুলো দেশের শিক্ষাব্যবস্থাকে ধ্বংসের দ্বারপ্রান্তে পৌঁছে দিয়েছে। অবৈধ সরকারের ছত্রছায়ায় কলেজ ও বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসগুলোতে ছাত্রলীগের লাগামহীন আধিপত্য এবং তাদের বহিরাগতদের দৌরাত্ম্য, ভর্তিবাণিজ্য, সিটবাণিজ্য, ছিনতাই, অপহরণ, মাদক-বাণিজ্য, চাঁদাবাজি, নিজেদের অভ্যন্তরীণ কোন্দল এবং সংঘর্ষে সাধারণ শিক্ষার্থী আহত ও নিহত হওয়াসহ শিক্ষাঙ্গনে এক ভয়াল সন্ত্রাসের অভয়ারণ্য তৈরি করেছে তারা। এ বিষয়ে দেশবাসীকে সতর্ক থাকার আহ্বান ও এহেন বেসামাল ভয়ঙ্কর হুমকির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায় ছাত্রদল।

 


আরো সংবাদ


premium cement
শ্রমজীবী মানুষের মানবিক মর্যাদা নিশ্চিত করতে হবে : এ টি এম মাছুম ভয়াবহ বন্যায়ও আ’লীগ জনগণের পাশে নেই : গয়েশ্বর মিতু হত্যা : মাগুরায় শিশুসন্তানদের জবানবন্দি গ্রহণ আশুলিয়ায় ফোন করে ডেকে নিয়ে বন্ধুকে পিটিয়ে হত্যা আমতলীতে ছোট ভাইয়ের আঘাতে বড় ভাই হাসপাতালে হজে সেলফি প্রবণতা : নষ্ট করছে ইবাদতের মাহাত্ম্য ঈদুল আজহার আগেই কারাবন্দি নেতা-কর্মীদের মুক্তি দিন : শফিকুর রহমান ‘জনগণের কল্যাণ নয়, যেখানে মধু সেখানেই সরকারের মনোযোগ’ বারি উদ্ভাবিত কচু কাঁচাও খাওয়া সম্ভব : দাবি উদ্ভাবকের শিক্ষক হত্যা ও নির্যাতনের প্রতিবাদে নোয়াখালীতে প্রতিবাদ নোয়াখালীতে তরুণীসহ ৫ রোহিঙ্গা আটক

সকল