২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

কলারোয়ায় বাউল শিল্পীর মেয়ে আসমা নির্বাহী ম্যাজিস্ট্রেট

-

বাউল শিল্পীর মেয়ে আসমা আক্তার মিতা অদম্য ইচ্ছাশক্তিকে কাজে লাগিয়ে ৪০তম বিসিএস প্রশাসন ক্যাডারে নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে সুপারিশপ্রাপ্ত হয়েছেন। আসমার বাবা মোতাহার হোসেন একজন বাউল শিল্পী দারিদ্র্যভরা সংসার হলেও তাতে দমে যাননি মেধাবী ছাত্রী আসমা আক্তার মিতা। লেখাপড়া চালিয়ে যাওয়ার ক্ষেত্রে ছিল নানা প্রতিকূলতা। টিউশনির টাকায় বই কিনে লেখাপড়া চালিয়ে গেছেন।
জানা গেছে, কলারোয়া উপজেলার প্রত্যন্ত গ্রাম কিসমত ইলিশপুরের মেয়ে আসমা আক্তার মিতা। অভাবের সংসারের মধ্যেও আসমা নিজেকে শুধু আলোকিত করেনি, ছোট্ট গ্রাম কিসমত ইলিশপুর গ্রামকেও করেছেন আলোকিত।
গত ৩০ মার্চ ৪০তম বিসিএস চূড়ান্ত ফল প্রকাশ করেছে সরকারি কর্মকমিশন (পিএসসি) তাতে আসমা নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে প্রশাসন ক্যাডার থেকে সুপারিশপ্রাপ্ত হয়েছেন। আসমা সাংবাদিকদের জানান, আসমা আক্তার মিতা কে কে ই পি মাধ্যমিক বিদ্যালয় থেকে ২০১০ সালে এসএসসি পরীক্ষা পাস করেন। এর পর কাজীরহাট ডিগ্রি কলেজ থেকে ২০১২ সালে কৃতিত্বের সাথে এইচএসসি পাস করে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন। তার এই সাফল্যে শিক্ষাজীবনের সব শিক্ষক বাবা, মা ও শুভাকাক্সক্ষীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। আর আসমার গর্বিত বাবা মোতাহার হোসেন মেয়ের জন্য সবার কাছে দোয়া প্রার্থনা করেছেন।


আরো সংবাদ



premium cement
আবাহনী-মোহামেডান ম্যাচে মারামারি, মাঠ ছেড়ে উঠে গেল সাদা-কালোরা কৃষক যাতে ন্যায্যমূল্য পান, সেভাবেই ধানের দাম নির্ধারণ করা হবে : কৃষিমন্ত্রী চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে সিএনজি ও বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ৪ ভান্ডারিয়ায় ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা দেখতে দর্শনার্থীদের ঢল তীব্র তাপপ্রবাহের কারণে ৭ দিন স্কুল বন্ধের দাবি চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী

সকল