২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

১১৬ আলেমের বিরুদ্ধে অভিযোগ দায়েরের প্রতিবাদে নিউ ইয়র্কে শীর্ষ ইমামদের সমাবেশ

-

বাংলাদেশে ১১৬ জন বরেণ্য ওলামা-মাশায়েখ ও ১০০০ মাদরাসার বিরুদ্ধে গণকমিশন কর্তৃক মিথ্যা ও ভিত্তিহীন অভিযোগের প্রতিবাদে নিউ ইয়র্কে সমাবেশ করেছেন সর্ব বাংলাদেশি আমেরিকান ওলামা মাশায়েখ। হাজী ক্যাম্প হিসেবে পরিচিত নিউ ইয়র্কের জ্যামাইকায় প্রতিষ্ঠিত মসজিদ মিশন সেন্টারে গত বুধবার বাদ মাগরিব এ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তারা বলেন, ‘তথাকথিত গণ কমিশন’ যে অভিযোগ তুলেছে তা মূলত একটি মহলের ইসলামের বিরুদ্ধে সুদূরপ্রসারী যড়যন্ত্র। তারা বাংলাদেশ থেকে ইসলামকে নিশ্চিহ্ন করতে চায়। বক্তারা বলেন, আলেম-ওলামাদের পিঠ দেয়ালে ঠেকে গেছে। এখন দেশ ও প্রবাসের সব আলেমকে ঐক্যবদ্ধ হয়ে এই ষড়যন্ত্র মোকাবেলা করতে হবে। প্রয়োজনে আরো একটি গণ আদালত গঠন করে ইসলাম ও আলেম সমাজের বিরুদ্ধে ষড়যন্ত্রকারীদের মুখোশ খুলে দিতে হবে। সভায় যুক্তরাষ্ট্রের ষ্টেট ডিপার্টমেন্ট ও জাতিসঙ্ঘসহ আন্তর্জাতিক সব মহলে প্রতিবাদ জানানো এবং কথিত গণকমিশনের বিরুদ্ধে আন্দোলন গড়ে তোলার সিদ্ধান্ত হয়।
ইমাম অধ্যাপক মুহিব্বুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে নিউ ইয়র্ক সিটি ছাড়া ও বাফেলো এবং নিউজার্সী রাজ্যের প্রায় অর্ধশত বাংলাদেশী ইমাম-ওলামা অংশ নেন। এ ছাড়াও বিপুলসংখ্যক প্রবাসী বাংলাদেশী সমাবেশে যোগ দেন। সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জ্যামাইকা মুসলিম সেন্টারের ইমাম ও খতিব মাওলানা মির্জা আবু জাফর বেগ, প্রবীণ ইমাম মাওলানা জালাল সিদ্দিকী, মাওলানা দেলোয়ার হোসাইন, মাওলানা মুফতি ইসমাইল, মাওলানা সাইদুর রহমান, মাওলানা লুৎফুর রহমান কাসেমী, মাওলানা রফিক বেফায়ী, মাওলানা আজির উদ্দিন, মাওলানা আতাউর রহমান জালালাবাদী, মাওলানা মুফতি আব্দুল মালেক আল-মাদানী, মাওলানা মাসুক আহমেদ, মাওলানা আইনুল হুদা, মাওলানা ইয়ামীন, মাওলানা মানজুরুল করিম, মাওলানা হাম্মাদ, মাওলানা আব্দুর রহমান খান, মুফতি আবু সাইদ, মাওলানা ক¦ারী জুনায়েদ, মাওলানা মহিউদ্দিন,ক্যাপ্টেন ইব্রাহীম, মাওলানা আবুল কালাম আজাদ, মাওলানা আব্দুর রহমান, মাওলানা আশ্রাফ, হাফেজ শাহাদাত, মাওলানা এহতেশাম, মাওলানা মুনসুর । এ ছাড়া সভায় সংহতি প্রকাশ করেন ডা. জুন্নুন চৌধুরী, মানবাধিকার সংগঠন সিএইচআরডি বাংলাদেশের সেক্রেটারি ইমরান আনসারী প্রমুখ। সভা পরিচালনা করেন মাওলানা মুফতি আব্দুল মালেক এবং ধন্যবাদ জ্ঞাপন করেন মসজিদ মিশন সেন্টারের ইমাম হাফেজ রফিকুল ইসলাম ও মসজিদ মিশন সেন্টারের সভাপতি সব্বির আহমেদ।
প্রতিবাদ সমাবেশে বক্তারা আরো বলেন, বাংলাদেশের আগামী জাতীয় নির্বাচনে দেশের আলেম সমাজগণ যাতে কোনো ভূমিকা রাখতে না পারে সেজন্যও গণ কমিশন কর্তৃক ১১৬ জন বরেণ্য ওলামা-মাশায়েখ ও ১০০০ মাদরাসার বিরুদ্ধে মিথ্যা ও ভিত্তিহীন অভিযোগ আনা হয়েছে। যে অভিযোগ সর্বৈব মিথ্যা। বক্তারা ইসলাম ও আলেমদের মর্যাদা রক্ষায় ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের সুদৃষ্টি কামনা করেন। অন্যথায় দুর্বার আন্দোলন গড়ে তোলার হুশিয়ারি দেন।


আরো সংবাদ



premium cement