২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

পুরনো নিবন্ধনকারী হারাচ্ছে নেটফ্লিক্স

-

পুরনো নিবন্ধনকারীরা নেটফ্লিক্স ছেড়ে চলে যাচ্ছেÑ এমনটাই জানিয়েছে সংবাদমাধ্যম দ্য ইনফরমেশন। জরিপে দেখা গেছে, চলতি বছরের প্রথম ত্রৈমাসিকে তিন বছরের বেশি সময় ধরে ব্যবহার করেছে, এমন ১৩ শতাংশ নিবন্ধনকারী নেটফ্লিক্স থেকে সরে গেছে। বাংলা ট্রিবিউন।
সংবাদমাধ্যমটি জানায়, সরে আসা নিবন্ধনকারীর সংখ্যা আগের চেয়ে বেড়েছে। এর জন্য কিছুটা দায়ী রয়েছে নতুন নিবন্ধনকারীরা। এখান থেকে আরেকটি বিষয় বুঝা যাচ্ছে যে, নেটফ্লিক্স অনেক দিন ধরেই তার ব্যবহারকারীদের ধরে রাখার চেষ্টা করে যাচ্ছে। গত বছরের দ্বিতীয় ত্রৈমাসিকের এক জরিপে দেখা গেছে, ছেড়ে যাওয়া ৭০ শতাংশই এক বছরের কম সময়ের নিবন্ধনকারী। আর পুরনো নিবন্ধনকারী রয়েছে ছয় শতাংশ। সর্বশেষ ত্রৈমাসিকে নেটফ্লিক্স ছেড়ে আসার ৬০ শতাংশই নতুন নিবন্ধনকারী।
ব্যবহারকারীদের ছেড়ে আসার অন্যতম কারণ হলোÑ তেমন আকর্ষণীয় কোনো শো সেখানে নেই, এ মন্তব্য করেছে দ্য ভার্জ। যেসব শো রয়েছে সেগুলো খুব সহজেই অন্যান্য সার্ভিস যেমনÑ হুলু বা পিককে পাওয়া যাচ্ছে। আবার নিবন্ধনের মূল্য বেড়ে যাওয়াও এর একটি কারণ বলে জানিয়েছে ভার্জ।
জানা যায়, গত ত্রৈমাসিকে নেটফ্লিক্স নিবন্ধনকারী হারিয়েছে প্রায় দুই লাখ। এই সংখ্যা গত ১০ বছরের তুলনায় সর্বাধিক। এ দিকে ধারণা করা হচ্ছে, এ বছরের দ্বিতীয় ত্রৈমাসিকে এই সংখ্যা দাঁড়াবে ২০ লাখে। বর্তমানে যুক্তরাষ্ট্র এবং কানাডা মিলিয়ে নেটফ্লিক্সে মোট নিবন্ধনকারী রয়েছে ৭৪.৫৮ মিলিয়ন।

 


আরো সংবাদ



premium cement
‘১ টাকার কাজ ১০০ টাকায়, ৯৯ যায় মুজিব কোটে’ রাত পোহাতেই রুদ্ধদ্বার অনুশীলন শুরু বাংলাদেশের সাটুরিয়ায় প্রশান্তির বৃষ্টি চেয়ে সালাতুল ইসতিসকা আদায় ইরান নিয়ে মার্কিন হুঁশিয়ারি পাকিস্তানকে গাজায় গণকবরের বিষয়ে ইসরাইলের কাছে ‘জবাব’ চেয়েছে হোয়াইট হাউস দ্বি-রাষ্ট্র সমাধান বাস্তবায়ন করা হলে হামাস অস্ত্র ছাড়তে রাজি শনিবার থেকে শুরু গুচ্ছ ভর্তি পরীক্ষা, প্রস্তত জবি ক্যাম্পাসগুলোতে মত প্রকাশের স্বাধীনতাকে সমর্থন করেন বাইডেন: মুখপাত্র নোয়াখালীতে ইসতিসকার নামাজ আদায় জলীয় বাষ্পের আধিক্যের কারণে অস্বস্তিভাব থাকবে বান্দরবানে বৃষ্টির চেয়ে চোখের পানি ফেলে বিশেষ নামাজ

সকল