১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

পুলিশ পাহারায় ফের সিসিইউতে রেদোয়ান আহমেদ

-

গুলি করে ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবকলীগের দুই কর্মীকে আহত করা মামলায় কারাগারে অসুস্থ সাবেক প্রতিমন্ত্রী ড. রেদোয়ান আহমেদকে আবারো করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) স্থানান্তর করা হয়েছে।
রাজধানী ঢাকার জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালের সিসিইউতে চিকিৎসাধীন রয়েছেন বলে জানান তার ছেলে সুলতান মঈন আহমেদ রবিন।
তিনি জানান, আব্বুর (রেদোয়ান আহমেদ) হার্টে ১৯৯৫ সাল থেকে মেশিন বসানো আছে। তিনি সিঙ্গাপুরে নিয়মিত চিকিৎসা নিতেন। গত তিন বছর করোনার কারণে সিঙ্গাপুরে যেতে পারছেন না। গত ১৩ মে রাত থেকে তিনি কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে অসুস্থতা বোধ করছিলেন। পরদিন ১৪ মে (শনিবার) সকালে তাকে কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তার অবস্থার অবনতি ঘটার পর রাতেই পুলিশ পাহারায় আব্বুকে রাজধানীর জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালের সিসিইউতে ভর্তি করা হয়। কিছুটা উন্নতি হলে সোমবার সাধারণ শয্যায় আনা হয়। পরদিন গত মঙ্গলবার অবস্থার অবনতি ঘটলে আবারো সিসিইউতে স্থানান্তর করা হয়।
রেদোয়ান পুত্র রবিন আরো জানান, আমার জানামতে বাংলাদেশে ‘এভার কেয়ার হাসপাতাল’ ছাড়া ওই মেশিনটি আর কোথাও চেক করা যায় না। ওই মেশিনটির সাহায্যে খুব সহজেই ওনার হার্টের পরিস্থিতি জানা সম্ভব হয়। কিন্তু সরকার তো প্রাইভেট হাসপাতালে চিকিৎসার অনুমতি দেবেন না। তবে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালে সর্বোচ্চ চিকিৎসা চলছে। পরিবারের পক্ষ থেকে সবার কাছে দোয়া প্রার্থনা করেন তিনি।

প্রসঙ্গত, গত ৯ মে বিকেল ৪টায় চান্দিনা রেদোয়ান আহমেদ কলেজ ক্যাম্পাস-২ মমতাজ আহমেদ ভবন এ কলেজ ছাত্রলীগ ও পৌর এলডিপি পাল্টাপাল্টি ঈদ পুনর্মিলনীর আয়োজন করেন। বেলা ১টার পর থেকে ছাত্রলীগের আয়োজনে স্বেচ্ছাসেবকলীগ ও যুবলীগ নেতাকর্মীরা অনুষ্ঠানস্থলে উপস্থিত হতে শুরু করে। বেলা আড়াইটায় এলডিপি মহাসচিব ড. রেদোয়ান আহমেদ কলেজ ক্যাম্পাস-২ প্রধান ফটকের সামনে গেলে স্বেচ্ছাসেবকলীগ নেতাকর্মীরা তাকে বাধা দেন। এ সময় রেদোয়ান আহমেদ গাড়ির জানালা খুলে পরপর দুইটি গুলি করেন। এতে ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবকলীগের দুই কর্মী গুলিবিদ্ধ হয়। ওই ঘটনায় উপজেলা স্বেচ্ছাসেবকলীগ আহ্বায়ক কাজী আখলাকুর রহমান জুয়েল বাদি হয়ে রেদোয়ান আহমেদসহ ১৫ জনের নাম উল্লেখ করে মামলা করেন। ওই মামলায় রেদোয়ান আহমেদসহ চারজন কারাগারে আছেন।


আরো সংবাদ



premium cement