০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯, ৭ জিলহজ ১৪৪৩
`

ইবির গ্রীষ্মকালীন ছুটি বাতিলের দাবি

-

করোনাকালীন ক্ষতি কাটিয়ে নিতে গ্রীষ্মকালীন ছুটি বাতিলের দাবি জানিয়েছে ছাত্র ইউনিয়ন ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) সংসদ। এ দাবিতে গতকাল বুধবার বেলা সাড়ে ১১টায় বিশ^বিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. শেখ আবদুস সালামের কাছে স্মারকলিপি দিয়েছেন সংগঠনটির নেতাকর্মীরা। এ দিকে একই দাবি জানিয়েছে বিশ^বিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরাও।
বিশ^বিদ্যালয়ের একাডেমিক ক্যালেন্ডার অনুযায়ী, ১ জুন থেকে ১৩ জুন পর্যন্ত মোট ১৩ দিন বিশ^বিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম এবং ৪ জুন থেকে ১২ জুন পর্যন্ত ৯ দিন দাফতরিক কার্যক্রম বন্ধ রয়েছে।
শিক্ষার্থীদের দাবি, করোনা মহামারীর কারণে প্রায় দুই বছর শিক্ষা কার্যক্রম বন্ধ ছিল। ফলে তীব্র সেশন জটের মুখোমুখি হয়েছেন শিক্ষার্থীরা। সম্প্রতি পবিত্র রমজান ও ঈদুল ফিতর উপলক্ষে প্রায় এক মাস ক্যাম্পাস বন্ধ ছিল। এ ছাড়া সামনে ঈদুল আজহা উপলক্ষেও ছুটি রয়েছে। এমতাবস্থায় গ্রীষ্মকালীন ছুটি বাতিল করলে একাডেমিক কার্যক্রমের ক্ষতি কিছুটা হলেও পুষিয়ে নেয়া সম্ভব।
ইবি ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক আজিজুল হক পিয়াস বলেন, করোনার কারণে দীর্ঘ বন্ধে শিক্ষা কার্যক্রমের যে ছন্দপতন হয়েছে তারপর আবার গ্রীষ্মকালীন ছুটি আরো বাড়তি চাপ তৈরি করবে। তাই আমরা এই ছুটি বাতিলের দাবিতে ভিসি স্যারের কাছে স্মারকলিপি দিয়েছি।


আরো সংবাদ


premium cement