১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

বেলুচ ছাত্রের মানবাধিকার লঙ্ঘনের অভিযোগ তদন্তের নির্দেশ হাইকোর্টের

-

পাকিস্তানের বেলুচিস্তানের একজন ছাত্রের মানবাধিকার লঙ্ঘনের অভিযোগ তদন্তের নির্দেশ দিয়েছেন ইসলামাবাদ হাইকোর্ট। দেশটির মানবাধিকার কমিশনকে পরবর্তী শুনানির আগেই এ সংক্রান্ত রিপোর্ট দাখিলের নির্দেশ দেয়া হয়েছে। দি ফ্রন্টিয়ার পোস্ট।
আদালতের বিচারপতি কায়েদে আজম বিশ্ববিদ্যালয়ের বেলুচ ছাত্রকে হয়রানির অভিযোগ তদন্ত করে আদালতে উপস্থাপনের জন্য মানবাধিকার বিষয়ক মন্ত্রণালয় এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে নির্দেশ দিয়েছেন। ইসলামাবাদ হাইকোর্ট বলেছেন, ফিরোজ বালুচ নামের ওই বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীকে হয়রানির প্রকৃত ঘটনা কি তা দেশটির স্বরাষ্ট্র সচিবকে আলাদা তদন্ত করে দেখতে হবে। রিপোর্টে উচ্চ আদালত সন্তুষ্ট না হলে স্বরাষ্ট্র সচিবকে উপস্থিত হয়ে তার কারণ ব্যাখ্যা করতে হবে। শুনানির সময় ইসলামাবাদ হাইকোর্টের ডেপুটি অ্যাটর্নি জেনারেল তাইয়েব শাহ বলেন, ঘটনার পর তদন্ত কমিশন গঠন করা হয়েছে। ন্যাশনাল ইউনিভার্সিটি অব মডার্ন ল্যাঙ্গুয়েজের যে ছাত্র নিখোঁজ হওয়ার ঘটনা ঘটেছে তিনি ইতোমধ্যে ফিরে এসেছেন। আদালত ১০ জুন পর্যন্ত বিরতি দেয়া হয়।


আরো সংবাদ



premium cement
তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার পাঁয়তারা চালাচ্ছে বিএনপি : কাদের রৌমারীতে বড়াইবাড়ী সীমান্তযুদ্ধ দিবস পালিত

সকল