২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

চট্টগ্রাম বগুড়া ও সিলেটে সাড়ে ৮ হাজার লিটার ভোজ্যতেল জব্দ

-

চট্টগ্রামের অবৈধভাবে মজুতের দায়ে দু’টি প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে ৬ হাজার ১২০ লিটার, বগুড়ায় একটি প্রতিষ্ঠান থেকে ১ হাজার ৯৬২ লিটার এবং সিলেটে একটি প্রতিষ্ঠান থেকে ৫৩৭ লিটার ভোজ্যতেল জব্দ করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর ও র্যাব। প্রতিষ্ঠানগুলোকে ৫ লাখ ৭০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
চট্টগ্রাম ব্যুরো জানায়, চট্টগ্রাম নগরের বন্দর থানার সল্টগোলা ক্রসিং এলাকার মেসার্স আসআদ বাণিজ্যালয় এবং মাইলের মাথা এলাকার মেসার্স বিসমিল্লাহ ট্রেডার্সে অভিযান চালিয়ে ৬ হাজার ১২০ লিটার ভোজ্যতেল জব্দ করা হয়েছে। অবৈধভাবে তেল মজুদের দায়ে ওই দুই প্রতিষ্ঠানকে পাঁচ লাখ টাকা জরিমানা করা হয়। গতকাল রোববার র্যাব-৭, চট্টগ্রাম এবং ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর এ যৌথ অভিযান চালায়।
বগুড়া অফিস জানায়, বগুড়ায় সয়াবিন তেল অবৈধভাবে মজুদ ও বেশি দামে বিক্রির অভিযোগে জেলাব্যাপী উপজেলা প্রশাসন ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর অভিযান অব্যাহত রেখেছে। গত শনিবার রাত ৯টায় জেলার শেরপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাবরিনা শারমিনের নেতৃত্বে উপজেলার মির্জাপুরহাটে সয়াবিন ও পামওয়েলের মূল্য ও মজুদ যাচাইকালে ব্যবসায়ী সাতরায়ের স্বীকারোক্তির ভিত্তিতে তার গুদামে অভিযান চালানো হয়। এ সময় আগের ১৬০ টাকা মূল্যের ১ হাজার ৯৬২ লিটার সয়াবিন তেল জব্দ করে নির্ধারিত দামে বিক্রি করা হয় এবং ওই ব্যবসায়ীকে বেশি দামে বিক্রির দায়ে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।
সিলেট ব্যুরো জানায়, সিলেট নগরীর কালিঘাটে গতকাল রোববার অভিযান চালিয়ে একটি প্রতিষ্ঠান থেকে ৫৩৭ লিটার তেল জব্দ করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। অভিযানে দুই ব্যবসা প্রতিষ্ঠানকে ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানে নেতৃত্ব দেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সিলেট কার্যালয়ের সহকারী পরিচালক শ্যামল পুরকায়স্থ। তিনি নয়া দিগন্তকে জানান, কালিঘাটে আলম ব্রাদার্সের গুদামে মজুদ করে রাখা ৫৩৭ লিটার সয়াবিন তেল জব্দ করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের মধ্যে অবৈধভাবে তেল মজুদের অপরাধে দোকান মালিককে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়। এ ছাড়া অতিরিক্ত মূল্যে তেল বিক্রির অপরাধে শিমু স্টোরকে ১০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।


আরো সংবাদ



premium cement