২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`
করোনাসহ সব ধরনের বালা মুসিবত থেকে মুক্তি

জুমার নামাজ শেষে মসজিদে দোয়ার আহ্বান হেফাজতের

-

করোনা-ওমিক্রনসহ সব ধরনের বালা মুসিবত থেকে মুক্তির জন্য আজ জুমার নামাজ শেষে দেশব্যাপী দোয়ার আহ্বান জানিয়েছে হেফাজতে ইসলাম বাংলাদেশ। গতকাল এক বিবৃতিতে আমির আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরী ও মহাসচিব আল্লামা সাজিদুর রহমান বলেন, আবারো করোনার প্রকোপ বৃদ্ধি পাওয়ায় পুরো দেশের মানুষ চরম উদ্বেগ ও উৎকণ্ঠায় নিমজ্জিত। দেশের অর্থনীতি ও শিক্ষা ব্যবস্থা হুমকির মুখে উপনীত। তাই সারা দেশের সব মসজিদে করোনা ও ওমিক্রন ভাইরাসের মহামারী থেকে দেশ ও জাতিকে রক্ষার লক্ষ্যে আল্লাহর করুণা কামনা করে বেশি বেশি দোয়া, ইস্তিগফার ও তওবাহ করা জরুরি। সে জন্য দেশের সব মসজিদের ইমাম, খতিব ও ধর্মপ্রাণ মুসল্লিদের প্রতি হেফাজতে ইসলাম বাংলাদেশের পক্ষ থেকে জুমার নামাজের পর বিশেষভাবে দোয়া করার উদাত্ত আহ্বান জানানো হচ্ছে।
বিবৃতিতে খতিবদের প্রতি আহ্বান জানিয়ে আরো বলা হয়, মসজিদে মসজিদে খুতবায় খতিবরা করোনা-ওমিক্রন, ডেঙ্গু, ভূমিকম্প, ঘূর্ণিঝড়সহ সব ধরনের বালা-মুসিবত থেকে দেশ, জাতি ও মুসলিম উম্মাহর রক্ষায় মানুষের করণীয় সম্পর্কে পবিত্র কুরআন ও হাদিসের দিক নির্দেশনা তুলে ধরবেন। দেশ ও জাতির সুরক্ষা, নিরাপদ ও সতর্ক থাকার বিষয়ে ইসলামের আলোকে করণীয় ও বর্জনীয় বিষয়গুলো আলোকপাত করবেন। পাঁচ ওয়াক্ত ফরজ নামাজ আদায়, হালাল রিজিকের পাশাপাশি স্বাস্থ্য সচেতনতার ওপর মুসল্লিদের সচেতন করবেন। আল্লাহ আমাদের সব মহামারী ও বালা-মুসিবত থেকে হেফাজত করুন, আমীন।


আরো সংবাদ



premium cement
বিয়ের বাজার শেষে বাড়ি ফেরা হলো না চাচা-ভাতিজির প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড সফরে যাচ্ছেন ভারতীয় ৩ সংস্থার মশলায় ক্যান্সার সৃষ্টিকারী উপাদান সাবেক শিবির নেতা সুমনের পিতার মৃত্যুতে অধ্যাপক মিয়া গোলাম পরওয়ারের শোক গণকবরে লাশ খুঁজছেন শত শত ফিলিস্তিনি মা ভারতের লোকসভা নির্বাচনে আলোচনায় নেতাদের ভাই-বোন ও সন্তান সংখ্যা চীনে শতাব্দীর ভয়াবহ বন্যার শঙ্কা, ঝুঁকিতে ১৩ কোটি মানুষ ভারতের মাঝারি পাল্লার নতুন ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রের পরীক্ষা ৩ দিনের ব্যবধানে দ্বিতীয়বার চেন্নাইকে হারাল লক্ষৌ ইসরাইলের সামরিক ঘাঁটিতে হামলা হিজবুল্লাহর যুক্তরাষ্ট্রে বিদেশী : ১ মেক্সিকো, ২ ভারত

সকল