১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`
করোনাসহ সব ধরনের বালা মুসিবত থেকে মুক্তি

জুমার নামাজ শেষে মসজিদে দোয়ার আহ্বান হেফাজতের

-

করোনা-ওমিক্রনসহ সব ধরনের বালা মুসিবত থেকে মুক্তির জন্য আজ জুমার নামাজ শেষে দেশব্যাপী দোয়ার আহ্বান জানিয়েছে হেফাজতে ইসলাম বাংলাদেশ। গতকাল এক বিবৃতিতে আমির আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরী ও মহাসচিব আল্লামা সাজিদুর রহমান বলেন, আবারো করোনার প্রকোপ বৃদ্ধি পাওয়ায় পুরো দেশের মানুষ চরম উদ্বেগ ও উৎকণ্ঠায় নিমজ্জিত। দেশের অর্থনীতি ও শিক্ষা ব্যবস্থা হুমকির মুখে উপনীত। তাই সারা দেশের সব মসজিদে করোনা ও ওমিক্রন ভাইরাসের মহামারী থেকে দেশ ও জাতিকে রক্ষার লক্ষ্যে আল্লাহর করুণা কামনা করে বেশি বেশি দোয়া, ইস্তিগফার ও তওবাহ করা জরুরি। সে জন্য দেশের সব মসজিদের ইমাম, খতিব ও ধর্মপ্রাণ মুসল্লিদের প্রতি হেফাজতে ইসলাম বাংলাদেশের পক্ষ থেকে জুমার নামাজের পর বিশেষভাবে দোয়া করার উদাত্ত আহ্বান জানানো হচ্ছে।
বিবৃতিতে খতিবদের প্রতি আহ্বান জানিয়ে আরো বলা হয়, মসজিদে মসজিদে খুতবায় খতিবরা করোনা-ওমিক্রন, ডেঙ্গু, ভূমিকম্প, ঘূর্ণিঝড়সহ সব ধরনের বালা-মুসিবত থেকে দেশ, জাতি ও মুসলিম উম্মাহর রক্ষায় মানুষের করণীয় সম্পর্কে পবিত্র কুরআন ও হাদিসের দিক নির্দেশনা তুলে ধরবেন। দেশ ও জাতির সুরক্ষা, নিরাপদ ও সতর্ক থাকার বিষয়ে ইসলামের আলোকে করণীয় ও বর্জনীয় বিষয়গুলো আলোকপাত করবেন। পাঁচ ওয়াক্ত ফরজ নামাজ আদায়, হালাল রিজিকের পাশাপাশি স্বাস্থ্য সচেতনতার ওপর মুসল্লিদের সচেতন করবেন। আল্লাহ আমাদের সব মহামারী ও বালা-মুসিবত থেকে হেফাজত করুন, আমীন।


আরো সংবাদ



premium cement
জনগণের শক্তির কাছে আ'লীগকে পরাজয় বরণ করতেই হবে : মির্জা ফখরুল টাইম ম্যাগাজিনের ১০০ প্রভাবশালী ব্যক্তির তালিকায় মেরিনা তাবাসসুম বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল কাদের ট্রাকচাপায় নিহত ১৪ : তদন্ত কমিটি গঠন, চালক-হেলপার গ্রেফতার নেতানিয়াহুর একগুঁয়েমির কারণে মধ্যস্তকারীর ভূমিকা থেকে সরে যাবে কাতার! আফ্রিদির সাথে বিবাদের বিষয়ে কথা বললেন বাবর বাংলাদেশে গ্রিসের দূতাবাস হচ্ছে : পররাষ্ট্রমন্ত্রী পাকিস্তানের সাথে টেস্ট খেলতে চান রোহিত অধ্যাপক মাযহারুল ইসলামের বাসভবনে অধ্যাপক মুজিবুর রহমান ইউক্রেনের ২০টি ড্রোন, ২টি ক্ষেপণাস্ত্র নিষ্কিৃয় করল রাশিয়া তালেবানকে আফগান মাটি অন্যদের ব্যবহারের সুযোগ না দেয়ার আহ্বান যুক্তরাষ্ট্রের।

সকল