২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

আজ থেকে অর্ধেক জনবলে চলবে সব অফিস

-

করোনাভাইরাসের সংক্রমণ আবার দ্রুত বাড়তে থাকায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের পর এবার সব ধরনের অফিসে জনবল অর্ধেক কমানোর নির্দেশ দিয়েছে সরকার। গতকাল মন্ত্রিপরিষদ বিভাগের এক প্রজ্ঞাপনে আজ সোমবার থেকে ৬ ফেব্র“য়ারি পর্যন্ত এই নির্দেশনা মানতে বলা হয়েছে। এতে বলা হয়, ‘সকল সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত, বেসরকারি অফিসগুলো স্বাস্থ্যবিধি মেনে অর্ধেক সংখ্যক কর্মকর্তা-কর্মচারী নিয়ে পরিচালনা করতে হবে।’ যারা অফিসে যাবেন না, তাদের কর্মস্থল এলাকায়ই অবস্থান করে দাফতরিক কার্যক্রম ভার্চুয়ালি (ই-নথি, ই-টেন্ডারিং, ই-মেইল, এসএমএস, হোয়াটসঅ্যাপসহ অন্যান্য মাধ্যম) চালাতে বলা হয়েছে।
আদালতের বিষয়ে সুপ্রিম কোর্ট এবং ব্যাংক-বীমা ও আর্থিক প্রতিষ্ঠানের বিষয়ে বাংলাদেশ ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগ প্রয়োজনীয় নির্দেশনা দেবে বলে মন্ত্রিপরিষদ বিভাগ জানিয়েছে।
সচিবালয়ে দর্শনার্থী প্রবেশ নিষিদ্ধ : এদিকে আবারো সচিবালয়ে দর্শনার্থী প্রবেশ নিষিদ্ধ করেছে সরকার। আজ সোমবার থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এই বিধিনিষেধ বহাল থাকবে। ফলে যেসব দর্শনার্থী আগে বিভিন্ন মন্ত্রণালয় কিংবা বিভাগ থেকে পাস নিয়ে সচিবালয়ে প্রবেশ করতেন, তারা প্রবেশ করতে পারবেন না। তবে সচিবালয়ে কর্মরত কর্মকর্তা-কর্মচারী, সচিবালয়ের সভায় আগত ব্যক্তিরা মন্ত্রণালয়ের সভার নোটিশ ও কর্মরত সাংবাদিকরা পরিচয়পত্র দেখিয়ে প্রবেশ করতে পারবেন। গতকাল মন্ত্রিপরিষদ বিভাগের বরাত দিয়ে সরকারি তথ্যবিবরণীতে এ তথ্য জানানো হয়।


আরো সংবাদ



premium cement
রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমার সেনাবাহিনীর বিরুদ্ধে জাতিসঙ্ঘের প্রতিবেদন চৌগাছায় বাসচাপায় হেলপার নিহত ঢাবির কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটে প্রথম হয়েছেন যারা স্বাস্থ্যমন্ত্রীর আশ্বাসে আন্দোলন স্থগিত ইন্টার্ন চিকিৎসকদের নিজ দেশে ৫ বছর পর ফিরল দিপক চট্টগ্রামে ৬ কিশোর গ্যাংয়ের ৩৩ সদস্য আটক শ্রমিকদের অধিকার আদায়ের জন্য সংগঠন মজবুত করতে হবে : শামসুল ইসলাম ইউরো ২০২৪’কে সামনে রেখে দল নির্বাচনে বিপাকে সাউথগেট ভারতীয় পণ্য বর্জনকে যে কারণে ন্যায়সঙ্গত বললেন রিজভী মাকে ভরণ-পোষণ না দেয়ায় শিক্ষক ছেলে গ্রেফতার প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে সৈকত

সকল