১৭ মে ২০২২
`

আজ থেকে অর্ধেক জনবলে চলবে সব অফিস

-

করোনাভাইরাসের সংক্রমণ আবার দ্রুত বাড়তে থাকায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের পর এবার সব ধরনের অফিসে জনবল অর্ধেক কমানোর নির্দেশ দিয়েছে সরকার। গতকাল মন্ত্রিপরিষদ বিভাগের এক প্রজ্ঞাপনে আজ সোমবার থেকে ৬ ফেব্র“য়ারি পর্যন্ত এই নির্দেশনা মানতে বলা হয়েছে। এতে বলা হয়, ‘সকল সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত, বেসরকারি অফিসগুলো স্বাস্থ্যবিধি মেনে অর্ধেক সংখ্যক কর্মকর্তা-কর্মচারী নিয়ে পরিচালনা করতে হবে।’ যারা অফিসে যাবেন না, তাদের কর্মস্থল এলাকায়ই অবস্থান করে দাফতরিক কার্যক্রম ভার্চুয়ালি (ই-নথি, ই-টেন্ডারিং, ই-মেইল, এসএমএস, হোয়াটসঅ্যাপসহ অন্যান্য মাধ্যম) চালাতে বলা হয়েছে।
আদালতের বিষয়ে সুপ্রিম কোর্ট এবং ব্যাংক-বীমা ও আর্থিক প্রতিষ্ঠানের বিষয়ে বাংলাদেশ ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগ প্রয়োজনীয় নির্দেশনা দেবে বলে মন্ত্রিপরিষদ বিভাগ জানিয়েছে।
সচিবালয়ে দর্শনার্থী প্রবেশ নিষিদ্ধ : এদিকে আবারো সচিবালয়ে দর্শনার্থী প্রবেশ নিষিদ্ধ করেছে সরকার। আজ সোমবার থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এই বিধিনিষেধ বহাল থাকবে। ফলে যেসব দর্শনার্থী আগে বিভিন্ন মন্ত্রণালয় কিংবা বিভাগ থেকে পাস নিয়ে সচিবালয়ে প্রবেশ করতেন, তারা প্রবেশ করতে পারবেন না। তবে সচিবালয়ে কর্মরত কর্মকর্তা-কর্মচারী, সচিবালয়ের সভায় আগত ব্যক্তিরা মন্ত্রণালয়ের সভার নোটিশ ও কর্মরত সাংবাদিকরা পরিচয়পত্র দেখিয়ে প্রবেশ করতে পারবেন। গতকাল মন্ত্রিপরিষদ বিভাগের বরাত দিয়ে সরকারি তথ্যবিবরণীতে এ তথ্য জানানো হয়।


আরো সংবাদ


premium cement
সিআরপিএফের দখলে বারানসীর জ্ঞানবাপী মসজিদ চত্বর আগামী জুলাই থেকে ট্রেড লাইসেন্স ছাড়া ব্যবসা করতে দেয়া হবে না : ডিএসসিসি মেয়র ত্রিপুরায় রাতারাতি মুখ্যমন্ত্রী বদল! শেষ রক্ষা হবে কি বিজেপির? সুইডেন ও ফিনল্যান্ডকে ন্যাটোতে দেখতে চায় না তুরস্ক সম্রাটের জামিন স্থগিত চেয়ে হাইকোর্টে দুদকের আবেদন কদমতলীতে গৃহবধূকে গলা টিপে হত্যার অভিযোগ : স্বামীসহ আটক ৪ হজযাত্রীদের পাসপোর্ট সংক্রান্ত জরুরি নির্দেশনা প্রেমের বিয়ের ৮ বছর পর স্ত্রীকে হত্যা, স্বামী গ্রেফতার রূপায়ণ সিটি উত্তরার প্রবেশ সড়ক উদ্বোধন চট্টগ্রাম বিশ্বের বৃহত্তম কার্বন বিপর্যয়ের ঝুঁকিতে জাপানি ‘সনি’ ব্র্যান্ড এখন পাওয়া যাবে সব ট্রান্সকম ডিজিটাল আউটলেটেও

সকল