২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

সুপ্রিম কোর্টে বিচারপতি টিএইচ খানের দোয়া মাহফিল অনুষ্ঠিত

-

সুপ্রিম কোর্টের বর্ষীয়ান আইনবিদ, আন্তর্জাতিক অপরাধ আদালত রুয়ান্ডা ট্রাইব্যুনালের বিচারপতি ও বরেণ্য ব্যক্তিত্ব বিচারপতি মোহাম্মদ তাফাজ্জাল হোসেন খানের (টিএইচ খান) রূহের মাগফিরাত কামনা করে সুপ্রিম কোর্টে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গতকাল রোববার বাদ আসর সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি মসজিদে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের উদ্যোগে এ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এতে কয়েক শ’ আইনজীবী অংশ নিয়ে মরহুম বিচারপতি টিএইচ খানের জন্য দোয়া করেন এবং তার রূহের মাগফিরাত কামনা করেন।
দোয়ায় শরিক হন জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সদস্য সচিব ফজলুর রহমান, বিচারপতি টিএইচ খানের বড় ছেলে আফজাল এইচ খান, সুপ্রিম কোর্ট বারের সম্পাদক রুহুল কুদ্দুস কাজল, সাবেক সম্পাদক বদরুদ্দোজা বাদল, আইনজীবী আবদুল্লাহ আল মামুন, আইনজীবী ফোরাম সুপ্রিম কোর্ট ইউনিটের সভাপতি আবদুল জব্বার ভূঁইয়া, সাধারণ সম্পাদক গাজী কামরুল ইসলাম সজল প্রমুখ।
খ্যাতনামা আইনবিদ বিচারপতি টিএইচ খান গত ১৬ জানুয়ারি রাজধানীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। তার বয়স হয়েছিল ১০২ বছর। দেশ বরেণ্য ও সর্বজন শ্রদ্ধেয় এই আইনবিদ ১৯২০ সালের ২১ অক্টোবর ময়মনসিংহ জেলার হালুয়াঘাট উপজেলাধীন ঔটি গ্রামে জন্মগ্রহণ করেন। ১৯৪৭ সালে তিনি আইন পেশায় যোগ দেন এবং তিনি দেশের প্রবীণতম আইনজীবী ছিলেন।


আরো সংবাদ



premium cement