১৭ মে ২০২২
`

সুপ্রিম কোর্টে বিচারপতি টিএইচ খানের দোয়া মাহফিল অনুষ্ঠিত

-

সুপ্রিম কোর্টের বর্ষীয়ান আইনবিদ, আন্তর্জাতিক অপরাধ আদালত রুয়ান্ডা ট্রাইব্যুনালের বিচারপতি ও বরেণ্য ব্যক্তিত্ব বিচারপতি মোহাম্মদ তাফাজ্জাল হোসেন খানের (টিএইচ খান) রূহের মাগফিরাত কামনা করে সুপ্রিম কোর্টে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গতকাল রোববার বাদ আসর সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি মসজিদে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের উদ্যোগে এ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এতে কয়েক শ’ আইনজীবী অংশ নিয়ে মরহুম বিচারপতি টিএইচ খানের জন্য দোয়া করেন এবং তার রূহের মাগফিরাত কামনা করেন।
দোয়ায় শরিক হন জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সদস্য সচিব ফজলুর রহমান, বিচারপতি টিএইচ খানের বড় ছেলে আফজাল এইচ খান, সুপ্রিম কোর্ট বারের সম্পাদক রুহুল কুদ্দুস কাজল, সাবেক সম্পাদক বদরুদ্দোজা বাদল, আইনজীবী আবদুল্লাহ আল মামুন, আইনজীবী ফোরাম সুপ্রিম কোর্ট ইউনিটের সভাপতি আবদুল জব্বার ভূঁইয়া, সাধারণ সম্পাদক গাজী কামরুল ইসলাম সজল প্রমুখ।
খ্যাতনামা আইনবিদ বিচারপতি টিএইচ খান গত ১৬ জানুয়ারি রাজধানীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। তার বয়স হয়েছিল ১০২ বছর। দেশ বরেণ্য ও সর্বজন শ্রদ্ধেয় এই আইনবিদ ১৯২০ সালের ২১ অক্টোবর ময়মনসিংহ জেলার হালুয়াঘাট উপজেলাধীন ঔটি গ্রামে জন্মগ্রহণ করেন। ১৯৪৭ সালে তিনি আইন পেশায় যোগ দেন এবং তিনি দেশের প্রবীণতম আইনজীবী ছিলেন।


আরো সংবাদ


premium cement
সিআরপিএফের দখলে বারানসীর জ্ঞানবাপী মসজিদ চত্বর আগামী জুলাই থেকে ট্রেড লাইসেন্স ছাড়া ব্যবসা করতে দেয়া হবে না : ডিএসসিসি মেয়র ত্রিপুরায় রাতারাতি মুখ্যমন্ত্রী বদল! শেষ রক্ষা হবে কি বিজেপির? সুইডেন ও ফিনল্যান্ডকে ন্যাটোতে দেখতে চায় না তুরস্ক সম্রাটের জামিন স্থগিত চেয়ে হাইকোর্টে দুদকের আবেদন কদমতলীতে গৃহবধূকে গলা টিপে হত্যার অভিযোগ : স্বামীসহ আটক ৪ হজযাত্রীদের পাসপোর্ট সংক্রান্ত জরুরি নির্দেশনা প্রেমের বিয়ের ৮ বছর পর স্ত্রীকে হত্যা, স্বামী গ্রেফতার রূপায়ণ সিটি উত্তরার প্রবেশ সড়ক উদ্বোধন চট্টগ্রাম বিশ্বের বৃহত্তম কার্বন বিপর্যয়ের ঝুঁকিতে জাপানি ‘সনি’ ব্র্যান্ড এখন পাওয়া যাবে সব ট্রান্সকম ডিজিটাল আউটলেটেও

সকল