১৯ মে ২০২২, ০৫ জৈষ্ঠ ১৪২৯, ১৭ শাওয়াল ১৪৪৩
`

আইএসের হামলায় ইরাকের ১১ সেনা নিহত

-

ইরাকি নিরাপত্তা কর্মকর্তারা জানিয়েছেন, বাগদাদের উত্তরে একটি পাহাড়ি এলাকায় ইসলামিক স্টেটের ভাড়াটে সেনারা একটি সেনা ব্যারাকে হামলা চালিয়ে ১১ জন সেনাকে হত্যা করেছে। শুক্রবার বাগদাদের উত্তরে একটি পার্বত্য অঞ্চল আল-আজিম জেলায় একটি সেনা ব্যারাকে এ হামলা চালায় তারা। ইরাকি নিরাপত্তা কর্মকর্তারা এ তথ্য জানিয়েছেন।
তারা জানিয়েছেন, দিয়ালা প্রদেশের আল-আজিম জেলায় এই হামলার ঘটনা ঘটেছে। হামলার পরিস্থিতি তাৎক্ষণিকভাবে পরিষ্কার হয়নি। তবে দু’জন কর্মকর্তা বার্তা সংস্থা এপিকে বলেছেন যে, ইসলামিক স্টেটের ভাড়াটে সৈন্যরা স্থানীয় সময় গভীর রাত ৩টায় ব্যারাকে প্রবেশ করে এবং সৈন্যদের গুলি করে হত্যা করে।
কর্মকর্তারা বলেছেন যে, তারা আনুষ্ঠানিক বিবৃতি জারি করার জন্য অনুমোদিত নয়। রাজধানী বাগদাদের ১২০ কিলোমিটার, ৭৫ মাইল, উত্তরে সাম্প্রতিক মাসগুলোতে ইরাকি সামরিক বাহিনীকে লক্ষ্য করে সবচেয়ে মারাত্মক হামলা ছিল।
এর আগে গত ৩ ডিসেম্বর ইরাকে হামলা চালায় আইএস অস্ত্রধারীরা। সাম্প্রতিক আইএসের হামলায় মার্কিন যুক্তরাষ্ট্র গভীর উদ্বেগ প্রকাশ করেছে। ইরাকজুড়ে আইএসের হামলা ক্রমাগত বৃদ্ধি পাচ্ছে। ডিসেম্বরের ওই হামলায় মাখমুর জেলায় ১৩ জন নিহত হয়। হামলায় নিহত ও আহতদের পরিবারের প্রতি সমবেদনা জানায় মার্কিন পররাষ্ট্র দফতর। যুক্তরাষ্ট্র ইরাকি নিরাপত্তা বাহিনীকে সমর্থন করার জন্য প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেছে। কারণ তারা আইএসের স্থায়ী পরাজয় নিশ্চিত করতে তাদের বিরুদ্ধে লড়াই চালিয়ে যাচ্ছে। আল আরাবিয়া বলছে, ২০২২ সালেও আইএস বিশ্বজুড়ে হামলা অব্যাহত রাখবে বলে বিশেষজ্ঞরা জানিয়েছেন। নতুন বছরে নতুন পরিকল্পনা নিয়ে আগাচ্ছে সশস্ত্র সংগঠনটি।


আরো সংবাদ


premium cement