২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

মামুনুল হকের মুক্তি দাবিতে মানববন্ধনে পুলিশের বাধা

-

বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব মাওলানা মামুনুল হকসহ আলেম-উলামা ও ইসলামী নেতৃবৃন্দের মুক্তির দাবিতে গতকাল জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধনের আয়োজন করে সংগঠনটি। কিন্তু সেখানে পুলিশি বাধার কারণে মানববন্ধন করতে না পেরে বায়তুল মোকাররম মসজিদের উত্তর গেটে কর্মসূচি পালন করতে গেলে সেখানেও বাধা দেয়া হয়। পরে সংক্ষিপ্ত মানববন্ধন করেন সংগঠনটির নেতাকর্মীরা। কর্মসূচিতে মামুনুল হকসহ কারাগারে থাকা নেতাদের সন্তানরাও ‘আমার বাবার নিঃশর্ত মুক্তি চাই’ লেখা প্ল্যাকার্ড নিয়ে অংশগ্রহণ করে। দলটির সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুর রহমান হেলাল জানিয়েছেন, শুধু রাজধানী নয়; দেশের বিভিন্ন স্থানে মানববন্ধন করতে গিয়ে পুলিশি বাধার মুখে পড়েন নেতাকর্মীরা। তবে এর মধ্যেও কিছু স্থানে মানববন্ধন করতে সক্ষম হয় নেতাকর্মীরা।
ঢাকা মহানগরী শাখার মানববন্ধনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় অফিস ও সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুর রহমান হেলাল, সাংগঠনিক সম্পাদক মাওলানা আবুল হাসানাত জালালী, সমাজকল্যাণ সম্পাদক মাওলানা মাহবুবুল হক, সহ বায়তুলমাল সম্পাদক মাওলানা ফজলুর রহমান, সহ প্রশিক্ষণ সম্পাদক মাওলানা জহিরুল ইসলাম, মাওলানা রুহুল আমীন খান, মহানগর সভাপতি মাওলানা নূর মোহাম্মদ আজিজী, সাধারণ সম্পাদক মাওলানা আবদুল মুমিন প্রমুখ।
নরসিংদী জেলা শাখার উদ্যোগে প্রেস ক্লাবের সামনে শাখা সভাপতি মাওলানা আব্দুন নূরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাওলানা ইলিয়াছ শেরপুরী পরিচালনায় মানববন্ধনকালে পুলিশ তাদের ব্যানার ছিনিয়ে নেয় এবং কর্মসূচি বিচ্ছিন্ন করে দেয়। কুমিল্লা পূর্ব, পশ্চিম ও মহানগর শাখায় মানববন্ধনের জন্য নেতাকর্মীরা একত্রিত হলেও পুলিশি বাধায় তা করতে পারেনি। তবে গাজীপুর, যশোর, চাঁদপুর, শরীয়তপুরসহ কয়েকটি জেলায় পুলিশি বাধা উপেক্ষা করে নেতাকর্মীরা মানববন্ধন করেন। এ দিকে এক বিবৃতিতে বিভিন্ন স্থানে শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশের বাধা দেয়ার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে সংগঠনটির নেতারা বলেন, হুমকি-ধমকি ও বাধা দিয়ে আমাদের আন্দোলন ঠেকানো যাবে না। আমরা শান্তিপূর্ণ আন্দোলনে বিশ্বাসী। কারাবন্দী আলেম-উলামা ও ইসলামী নেতৃবৃন্দকে মুক্তি দিন; অন্যথায় আমরা কঠিন কর্মসূচি দিতে বাধ্য হবো।


আরো সংবাদ



premium cement