২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

ঢামেক হাসপাতালের নতুন ভবনে ধোঁয়া থেকে আতঙ্ক

-

ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে নতুন ভবনের ১০ তলার কেবিনে টিউবলাইট থেকে শর্টসার্কিটের কারণে সৃষ্ট ধোঁয়ায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। গতকাল বুধবার সন্ধ্যা ৬টায় খবর পেয়ে ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট পৌঁছে। তবে কোনো ক্ষয়ক্ষতি হয়নি।
হাসপাতাল সূত্র জানায়, সন্ধ্যা ৬টার দিকে নতুন ভবনের ১০ তলায় কেবিন থেকে ধোঁয়া বের হলে আগুন আতঙ্ক শুরু হয়। এ সময় ১০ তলার লোকজন আতঙ্কে নিচে নেমে যায়। তবে সেখানে কোনো আগুন দেখা যায়নি।
ফায়ার সার্ভিসের ঢাকা সদর জোন-১ এর উপসহকারী পরিচালক মো: বজলুর রশীদ জানান, ৬টায় খবর পেয়ে ঢাকা মেডিক্যালের নতুন ভবনের ১০ তলায় আসি। এসে দেখি কিছুই হয়নি। একটি টিউবলাইট থেকে শর্ট সার্কিটের কারণে সামান্য ধোঁয়া সৃষ্টি হয়েছিল। কোনো আগুন লাগেনি। আমরা ধোঁয়া বের করে দিয়েছি।
১০৯ নম্বর কেবিনের এক রোগীর অভিভাবক জানান, দুপুর থেকেই কেবিনে একটু পোড়া পোড়া গন্ধ হচ্ছিল। বিষয়টি ডিউটিরত নার্সদের জানানো হয়। তারা এসে ফ্যান বন্ধ করে দিয়েছিল। পরে সন্ধ্যা সাড়ে ৫টার দিকে আবার ফ্যান চালালে কেবিনে ধোঁয়া ও পোড়া গন্ধ শুরু হয়। সাথে সাথে আবার হাসপাতাল কর্তৃপক্ষকে জানানো হয়। পরে তারা ফায়ার সার্ভিসকে খবর দেয়।
ঢামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো: নাজমুল হক সাংবাদিকদের জানান, এখানে কোনো আগুন লাগেনি। ফায়ার সার্ভিস আমাদের জানিয়েছে টিউবলাইট থেকে শর্টসার্কিট হওয়ার কারণে সামান্য ধোঁয়া হয়েছিল। কিন্তু এ ঘটনা শোনার পর রোগী ও স্বজনদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

 


আরো সংবাদ



premium cement
দেশীয় খেলাকে সমান সুযোগ দিন : প্রধানমন্ত্রী ফ্যাসিবাদের শোষণ থেকে জনগণকে মুক্ত করতে ঐক্যবদ্ধ হতে হবে : মিয়া গোলাম পরওয়ার সিংড়ায় প্রতিমন্ত্রীর শ্যালককে প্রার্থীতা প্রত্যাহারের নির্দেশ আ’লীগের চুয়াডাঙ্গায় হিট‌স্ট্রো‌কে যুবকের মৃত্যুর ৭ ঘণ্টা পর নারীর মৃত্যু ঢাকায় তাপমাত্রা ৪০ ডিগ্রি ছাড়াল, যশোরে দেশের সর্বোচ্চ ৪২.৬ শ্যালকদের কোপে দুলাভাই খুন : গ্রেফতার ৩ তীব্র গরমে কী খাবেন আর কী খাবেন না এবার তালতলী উপজেলা আওয়ামী লীগ সভাপতির আপত্তিকর ভিডিও ভাইরাল বঙ্গবীর কাদের সিদ্দিকীকে বক্তব্য প্রত্যাহার করে ক্ষমা চাইতে বললেন এমপি জয় পঞ্চপল্লীর ঘটনায় ন্যায়বিচারের স্বার্থে যা দরকার দ্রুততম সময়ের মধ্যে করার নির্দেশ সরকার ভিন্ন মত ও পথের মানুষদের ওপর নিষ্ঠুর দমন-পীড়ন চালাচ্ছে : মির্জা ফখরুল

সকল