১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

ক্যাপ্টেন গাজী হত্যা মামলার আসামি ইউপিডিএফ নেতা গ্রেফতার

-

রাঙ্গামাটি রিজিয়নের ঘাগড়া আর্মি ক্যাম্প কর্তৃক বিশেষ অভিযানে নানিয়ারচর থেকে ক্যাপ্টেন গাজী হত্যা মামলার চার্জশিটভুক্ত আসামি ইউপিডিএফের কেন্দ্রীয় দফতর সম্পাদক, ব্ল্যাক প্যান্থার প্লাটুনের সক্রিয় সদস্য ও চাঁদা কালেক্টর জ্ঞানময় চাকমা (৫২)কে আটক করেছে সেনাবাহিনী। ১৮ জানুয়ারি মধ্যরাতে নানিয়ারচর উপজেলার দুর্গম হাজীছড়ি থেকে তাকে আটক করা হয়। এ সময় তার কাছ থেকে একটি দেশীয় তৈরি শর্ট গান, মেগাফোন, তিনটি মোবাইল ফোন, জাতীয় পরিচয়পত্র ও বিভিন্ন গুরুত্বপূর্ণ নথিপত্র উদ্ধার করেছে সেনাবাহিনী। অপারেশন পরিচালনার সময় সেনাবাহিনীর উপস্থিতি টের পেয়ে তার সাথে থাকা শসস্ত্র দেহরক্ষীরা পালিয়ে যায়।
আটক ব্যক্তির নাম জ্ঞানময় চাকমা হলেও তার একাধিক ছদ্ম নাম রয়েছে। সে কখনো প্রগতি চাকমা, কখনো কানোগো চাকমা আবার কখনো পরিত্রাণ, জিদং বা গম্ভীর নামে পরিচিতি।
তার স্থায়ী ঠিকানা নাচিয়ারচর উপজেলা বুড়িঘাট এলাকা বলে জানা গেছে। ১৬-১৭ বছর বয়সে প্রগতি চাকমা পরিচয়ে শান্তিবাহিনীতে যোগদান করে। ১৯৯৭ সালের ২ ডিসেম্বর শান্তিচুক্তির পর শান্তিবাহিনী আত্মসমর্পণ করলেও আটক জ্ঞানময় বা প্রগতি চাকমা শসস্ত্র অবস্থায় আত্মগোপনে চলে যায় এবং পরবর্তী সময়ে জেএসএস-এ যোগদান করে সন্ত্রাসী কর্মকাণ্ডে লিপ্ত হয়ে পড়ে। ২০০৩ সালের শুরুর দিকে নানিয়ারচর উপজেলার ঘিলাছড়ি এলাকায় সাব পোস্ট পরিচালক হিসেবে ইউপিডিএফের সশস্ত্র গ্রুপে যোগদান করে। ঘিলাছড়ি এলাকার সাব পোস্ট পরিচালক ও প্লাটুন কমান্ডার থাকাকালীন ২০০৬ সালে সেনাবাহিনীর ক্যাপ্টেন নুরুল গাজী হত্যায় সরাসরি নেতৃত্ব দেয় বলে জিজ্ঞাসাবাদে সে জানিয়েছে।

 


আরো সংবাদ



premium cement
গাজায় ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল শ্যালকের অপকর্মে দুঃখ প্রকাশ করলেন প্রতিমন্ত্রী পলক রাজশাহীতে ট্রাকচাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে হতাহত ২২ বিল দখলের চেষ্টা, জেলা ছাত্রলীগ নেতাকে গণপিটুনি ‘শাহাদাতের তামান্নায় উজ্জীবিত হয়ে কাজ করলে বিজয় অনিবার্য’ কারাগারে নারী হাজতিকে হাত-পা বেঁধে নির্যাতন, প্রধান কারারক্ষীসহ ৩ জনের বদলি প্যারিসে ইরানি কনস্যুলেটে ঢুকে আত্মঘাতী হামলার হুমকিদাতা গ্রেফতার প্রেম যমুনার ঘাটে বেড়াতে যেয়ে গণধর্ষণের শিকার, গ্রেফতার ৫ ‘ব্যাংকিং খাতের লুটপাটের সাথে সরকারের এমপি-মন্ত্রী-সুবিধাবাদী আমলারা জড়িত’ ইরানের সাথে ‘উঁচু দরের জুয়া খেলছে’ ইসরাইল!

সকল