২৫ মে ২০২২
`

করোনায় মারা গেলেন মুক্তিযোদ্ধা আবদুল হাই

-

বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিল নির্বাচন প্রস্তুতি কমিটির আহ্বায়ক, সৌদি আরব কমান্ডের প্রতিষ্ঠাকালীন কমান্ডার, যুদ্ধকালীন কমান্ডার, সাউথ বাংলা অ্যাগ্রিকালচার অ্যান্ড কমার্স ব্যাংকের স্পন্সর শেয়ারহোল্ডার, বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আবদুল হাই (৭২) আর নেই। করোনায় আক্রান্ত হয়ে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে গতকাল মঙ্গলবার বেলা সাড়ে ১২টায় ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তিনি গ্রিনল্যান্ড গ্রুপের চেয়ারম্যান, আমিরাবাদ বিসি লাহা স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির সভাপতি, ঢাকাস্থ সোনাগাজী সমিতির সহসভাপতি ছিলেন। তিনি সহধর্মিণী, দুই ছেলে, এক মেয়ে, নাতি-নাতনী, আত্মীয়স্বজন গুণগ্রাহী রেখে গেছেন। পারিবারিক সিদ্ধান্ত অনুযায়ী গতকাল বাদ এশা গুলশান আজাদ মসজিদে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। আজ বুধবার বেলা ১১টায় নবাবপুর ইউনিয়নের সুলতানপুর এলাকায় নামাজে জানাজা শেষে রাষ্ট্রীয় মর্যাদায় তাকে দাফন করা হবে। বাদ ফজর ঢাকা থেকে লাশ ফেনীতে নেয়া হবে।
তার চাচাতো ভাই নবাবপুর ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান জহিরুল আলম বলেন, বীর মুক্তিযোদ্ধা মো: আবদুল হাই দীর্ঘদিন ধরে কিডনিসহ নানা সমস্যায় ভুগছিলেন। গত ৭ জানুয়ারি বাড়ি থেকে ঢাকায় ফেরার পর হঠাৎ করে তার জ্বর দেখা দেয়। একই সাথে কাশি ও শ্বাসকষ্ট দেখা দেয়ায় বাসায় থেকে তিনি চিকিৎসা নিচ্ছিলেন। এর মধ্যে তিনি ঢাকার একটি হাসপাতালে করোনা পরীক্ষার জন্য নমুনা দেন। নমুনা পরীক্ষায় তার করোনা পজেটিভ শনাক্ত হয়। এরপর বাসায় হোম আইসোলেশনে থেকে চিকিৎসা নেন। গত রোববার ভোরে শারীরিক অবস্থার অবনতি হলে পরিবারের সদস্যরা তাকে হাসপাতালে ভর্তি করলে গতকাল দুপুরে ইন্তেকাল করেন।
সাউথ বাংলা ব্যাংকের শোক : বীরমুক্তিযোদ্ধা, বিশিষ্ট ব্যবসায়ী ও সাউথ বাংলা অ্যাগ্রিকালচার অ্যান্ড কমার্স ব্যাংকের স্পন্সর শেয়ারহোল্ডার আবদুল হাইয়ের মৃত্যুতে শোক ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন সাউথ বাংলা অ্যাগ্রিকালচার অ্যান্ড কমার্স ব্যাংকের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান আবদুল কাদির মোল্লা এবং ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মোসলেহ উদ্দীন আহমেদ।
এক শোক বার্তায় আবদুল কাদির মোল্লা বলেন, আবদুল হাই মহান স্বাধীনতার যুদ্ধে যেমন একজন লড়াকু সৈনিক ছিলেন, তেমনি স্বাধীনতা-পরে দেশের অর্থনৈতিক সমৃদ্ধি অর্জনে অনবদ্য ভূমিকা পালন করেছেন। ফেনীর এই কৃতী সন্তান কর্মসংস্থান সৃষ্টিতে যে অবদান রেখেছেন দেশের জনগণ আজীবন শ্রদ্ধার সাথে স্মরণ করবে। তিনি আল্লাহর দরবারে মরহুমের রূহের মাগফিরাত কামনা ও জান্নাতুল ফেরদাউস নসিব প্রার্থনা করেন। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ


premium cement