১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫
`

শোক সংবাদ

-

সৈয়দ আব্দুর রব
সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের সাবেক সচিব সৈয়দ আব্দুর রব গত সোমবার বার্ধক্যজনিত কারণে ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। সৈয়দ আব্দুর রব ১৯৪৩ সালে জন্মগ্রহণ করেন। মরহুমের গ্রামের বাড়ি ফরিদপুরের মধুখালী থানার বনমালিদিয়া গ্রামে। বাবা সৈয়দ মোহাম্মদ আব্দুল হালিম ছিলেন বেঙ্গল সিভিল সার্ভিসের উপসচি এবং মাতা সালেহা খাতুন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রি অর্জনের পর তৎকালীন ইস্ট পাকিস্তান সিভিল সার্ভিসে যোগদানের মাধ্যমে কর্মজীবন শুরু করেন। তিনি পাকিস্তান ও বাংলাদেশ সরকারের বিভিন্ন মন্ত্রণালয়ে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। উত্তরার ৩নং সেক্টর মসজিদে সোমবার বাদ এশা নামাজে জানাজা শেষে মরহুমকে বনানী কবরস্থানে দাফন করা হয়। তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে রেখে গেছেন। আগামী শুক্রবার বাদ আসর উত্তরার ৩ নং সেক্টর সেন্ট্রাল মসজিদে মরহুমের রূহের মাগফেরাত কামনা করে এক দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। মরহুমের ছেলে বরিশাল মেডিক্যাল কলেজের সহযোগী অধ্যাপক ডা: সৈয়দ আব্দুল কাদের আত্মীয়স্বজন ও গুণগ্রাহীদের ওই দোয়া অনুষ্ঠানে শরিক হওয়ার জন্য বিনীত অনুরোধ করেছেন। বিজ্ঞপ্তি।

খন্দকার মঞ্জুর আহসান
ছারছীনা দরবার শরিফের একনিষ্ঠ খাদেম, বাংলাদেশ জমইয়াতে হিজবুল্লাহ পটুয়াখালী পৌর শাখার সাবেক সভাপতি ও পটুয়াখালী সরকারি বিশ্ববিদ্যালয় কলেজের রসায়ন বিভাগের অবসরপ্রাপ্ত শিক্ষক সবুজবাগ নিবাসী খন্দকার মঞ্জুর আহসান ইন্তেকাল করেছেন। গত সোমবার রাতে ঢাকার ধানমন্ডি ইবনে সিনা হাসপাতালে তিনি ইন্তেকাল করেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তার বয়স হয়েছিল ৯০ বছর। তিনি স্ত্রী, দুই ছেলে ও পাঁচ মেয়েসহ আত্মীয়স্বজনসহ অসংখ্য অগণিত ছাত্র ও ভক্তদের রেখে গেছেন। তিনি ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ, অ্যাজমা ও হার্টে সমস্যাসহ বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন।
গতকাল মরহুমের প্রথম নামাজে জানাজা বাদ জোহর পটুয়াখালী পৌর ঈদগাহে অনুষ্ঠিত হয়। দ্বিতীয় নামাজে জানাজা মরহুমের নিজ বাড়িতে অনুষ্ঠিত হয়। মরহুমের মৃত্যুতে ছারছীনার পীর ছাহেব আলহাজ হজরত মাওলানা শাহ্ মোহাম্মদ মোহেব্বুল্লাহ গভীর শোক প্রকাশ করেছেন এবং তার রূহের মাগফেরাত কামনা করেন। বিজ্ঞপ্তি।

 


আরো সংবাদ



premium cement
মুন্সীগঞ্জে ২ পক্ষের হামলা পাল্টাহামলায় আহত ৭ শুকিয়ে খাঁ খাঁ করছে বড়াল বন্ধ সেচ কার্যক্রম ও নৌপথে ব্যবসা সাম্প্রদায়িকতার মাধ্যমে আমাদের ঐতিহ্যকে নষ্ট করতে দেবো না : নাছিম দুর্ঘটনা রোধে কার্যকর ব্যবস্থা নেয়ার দাবি জি এম কাদেরের আইআরজিসিকে নিষিদ্ধ করার প্রয়োজন দেখেন না সাবেক ব্রিটিশ গোয়েন্দা প্রধান বেতাগীতে সরকারি চাল দামি প্যাকেটজাত করে বিক্রি কোপেনহেগেনের ঐতিহাসিক স্টক এক্সচেঞ্জ ভবনে আগুন ওমরাহ ভিসার অপব্যবহারের বিরুদ্ধে সৌদি আরবের হুঁশিয়ারি বিভিন্ন স্থানে বাংলা বর্ষবরণ কাশ্মিরে নৌকাডুবিতে ৪ জনের মৃত্যু উজিরপুরে মাদক মামলায় জামিনে এসে সাংবাদিকের ওপর হামলা

সকল