২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

হাকালুকির বননিধন বন্ধে ব্যবস্থা গ্রহণে আইনি নোটিশ

-

মৌলভীবাজার-সিলেটের অন্যতম বৃহৎ হাওর হাকালুকির বননিধন বন্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে আইনি নোটিশ দিয়েছেন সুপ্রিম কোর্টের এক আইনজীবী। গতকাল জনস্বার্থে আইনজীবী এ কিউ এম সোহেল রানা এ নোটিশ পাঠান। পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সচিব, পরিবেশ অধিদফতরের মহাপরিচালক (ডিজি), প্রধান বন সংরক্ষক, সিলেট ও মৌলভীবাজারের জেলা প্রশাসক (ডিসি)সহ সংশ্লিষ্ট সাতজন বরাবরে এ নোটিশ পাঠানো হয়। নোটিশে ১০ কার্যদিবসের মধ্যে বিষয়টি নিয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে অনুরোধ করা হয়েছে। অন্যথায় আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানান আইনজীবী সোহেল রানা।
সোহেল রানা জানান, হাকালুকি হাওরের বননিধন নিয়ে জাতীয় দৈনিকে প্রতিবেদন প্রকাশিত হয়েছে। অবৈধ ও বেআইনি উপায়ে হাকালুকি হাওরসংলগ্ন বননিধনের ফলে পরিবেশের ভারসাম্য নষ্ট হচ্ছে। এটি প্রতিবেশগত সঙ্কটাপন্ন এলাকা। বননিধনের এ অবৈধ কার্যক্রমের ফলে এখানকার পরিবেশ এখন হুমকির মুখে পড়েছে। তাই এ বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে এ নোটিশ পাঠানো হয়েছে।


আরো সংবাদ



premium cement
পিরোজপুরে বাসের ধাক্কায় নদীতে ৪ মোটরসাইকেল ফরিদপুরে নিহতদের বাড়ি মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী টিকটকে ভিডিও দেখে পুরস্কার, প্রভাব ফেলছে মানসিক স্বাস্থ্যে পাট শিল্পের উন্নয়নে জুট কাউন্সিল গঠন করা হবে: পাটমন্ত্রী মৃত্যুর মুখ থেকে ফিরেও নেতাকর্মীরা আবার ঘুরে দাঁড়িয়েছে : সালাম নবায়নযোগ্য জ্বালানি ৪০ শতাংশে উন্নীত করতে কাজ করছে সরকার : পরিবেশ সচিব সৌরশক্তি খাতে আবার মাথা তুলে দাঁড়াতে চায় জার্মানি ‘সরকারের সদিচ্ছার অভাবেই বিচার প্রক্রিয়ার ধীর গতি’ মোদি কি হিন্দু-মুসলমান মেরুকরণের চেনা রাজনীতিতে ফিরছেন? টাঙ্গাইলে বৃষ্টির জন্য ইসতেসকার নামাজ ফুলগাজীতে ছাদ থেকে পড়ে স্কুলছাত্রের মৃত্যু

সকল