২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

৫ দফা দাবি আদায়ে লংমার্চের হুঁশিয়ারি গণকর্মচারীদের

-

নবম বেতন কমিশন গঠন, সচিবালয়ের মতো পদবি পরিবর্তনসহ পাঁচ দফা দাবি আদায়ে প্রয়োজনে সারা দেশের গণকর্মচারীদের সচিবালয় অভিমুখে লংমার্চ ঘোষণা করা হবে বলে জানিয়েছেন বাংলাদেশ সরকারি কর্মচারী সমন্বয় পরিষদের মহাসচিব নোমানুজ্জামান আল আজাদ। তিনি বলেন, দাবি আদায়ে সংবাদ সম্মেলন, প্রধানমন্ত্রীর কাছে সরাসরি দাবিনামা পেশ করা হবে। মানা না হলে সচিবালয় অভিমুখে লংমার্চ কর্মসূচি ঘোষণা করা হবে।
গতকাল ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে গণকর্মচারী সংগ্রাম পরিষদের ব্যানারে আয়োজিত মতবিনিময় সভায় তিনি বলেন, বিদ্যমান ২০টি গ্রেডকে ভেঙে ১০ ধাপে বেতনস্কেল নির্ধারণ করতে হবে। মূল বেতনের ৫০ শতাংশ মহার্ঘ্য ভাতা প্রদান, টাইমস্কেল সিলেকশন গ্রেড, শতভাগ পেনশনপ্রথা পুনর্বহাল করতে হবে। দাবি আদায়ে প্রধানমন্ত্রীর সরাসরি হস্তক্ষেপ কামনা করেন তিনি। সভায় সভাপতিত্ব করেন সরকারি কর্মচারী সমন্বয় পরিষদের কার্যকরী সভাপতি সৈয়দ সারোয়ার হোসেন।
সভায় আরো বক্তৃতা করেন- ছালজার রহমান, মো: মানিক মৃধা, আবু নাসির খান, এনামুল হক মজুমদার, বেলাল হোসেনসহ বিভিন্ন জাতীয়ভিত্তিক ও বেসিক সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকরা।


আরো সংবাদ



premium cement
চলচ্চিত্র শিল্পী সমিতি : মিশা সভাপতি, ডিপজল সম্পাদক ফিলিপাইনে ব্রহ্মস পাঠাল ভারত, ৩৭৫ মিলিয়ন ডলারের চুক্তি চীনের মোকাবেলায় নতুন ডিভিশন ভারতীয় সেনাবাহিনীতে! আবারো চেন্নাইয়ের হার, ম্লান মোস্তাফিজ 'কেএনএফ' সন্ত্রাস : সার্বভৌম নিরাপত্তা সতর্কতা অর্থনীতিতে চুরি : ব্যাংকে ডাকাতি পাকিস্তানে আফগান তালেবান আলেম নিহত যুক্তরাষ্ট্রের সাহায্য না করলে এ বছরই রাশিয়ার কাছে হারতে পারে ইউক্রেন : সিআইএ প্রধান রাশিয়ার সামরিক শিল্পক্ষেত্রে প্রধান যোগানদার চীন : ব্লিংকন ইরাকে সামরিক ঘাঁটিতে 'বিকট বিস্ফোরণ' শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপড়ে ফেলে দেশকে এগিয়ে নিয়ে চলেছেন: পররাষ্ট্রমন্ত্রী

সকল