১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

পাবলিক পরীক্ষায় ধর্মশিক্ষা বাতিলের প্রস্তাব প্রত্যাহার করতে হবে : অধ্যক্ষ ইউনুছ

পাবলিক পরীক্ষায় ধর্মশিক্ষা বাতিলের প্রস্তাব প্রত্যাহারের দাবিতে জাতীয় শিক্ষক ফোরামের জেলা প্রতিনিধি সম্মেলন: নয়া দিগন্ত -

ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ বলেছেন, ২০২৩ সালে পাবলিক পরীক্ষায় ধর্মশিক্ষা বাতিলের প্রস্তাব প্রত্যাহার করতে হবে। শিক্ষার সর্বস্তরে ধর্মীয় শিক্ষা বাধ্যতামূলক করা সময়ের অনিবার্য দাবিতে পরিণত হয়েছে। তিনি বলেন, ধর্মীয় ও নৈতিক শিক্ষার অভাবে মানুষের মনুষ্যত্ববোধ হারিয়ে যাচ্ছে। অনৈতিক কাজে জড়িয়ে পড়ছে। বিশেষ করে শিক্ষার সর্বস্তরে ধর্মীয় ও নৈতিক শিক্ষা না থাকায় তরুণ প্রজন্ম বেপরোয়া হয়ে উঠছে। আগামী প্রজন্মকে রক্ষা করতে হলে শিক্ষার সর্বস্তরে ধর্মীয় শিক্ষা বাধ্যতামূলক করতে হবে । তিনি বলেন, এমপিওভুক্ত ও নন-এমপিওভুক্ত মাদরাসা ও স্কুলের মধ্যে বিরাজমান বৈষম্য দূরীকরণে শিক্ষাব্যবস্থা জাতীয়করণ করতে হবে। সেইসাথে দ্রুততম সময়ের মধ্যে নিবন্ধিত শিক্ষকদের নিয়োগপ্রক্রিয়া বাস্তবায়ন করতে হবে।
গতকাল বিকেলে পুরানা পল্টনে আইএবি মিলনায়তনে জাতীয় শিক্ষক ফোরাম ঢাকা মহানগর দক্ষিণ আয়োজিত নগর শিক্ষক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন। সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় সভাপতি ও ইসলামী আন্দোলনের প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক মাহবুবুর রহমান, ইসলামী আন্দোলনের ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলম, সহ-সভাপতি মাওলানা এ বি এম জাকারিয়া, ইসলামী শিক্ষা উন্নয়ন পরিষদের সাধারণ সম্পাদক আব্দুর রহমান। ঢাকা মহানগর দক্ষিণ আহ্বায়ক ও কেন্দ্রীয় সেক্রেটারি জেনারেল অধ্যাপক নাসির উদ্দিন খানের সভাপতিত্বে এবং সদস্যসচিব মু. হুমায়ুন কবিরের সঞ্চালনায় অনুষ্ঠিত সম্মেলনে বক্তব্য রাখেন মুফতি মহিউদ্দিন আকবার আলী, প্রভাষক ইসমাঈল, মু. আবু সাঈদসহ নেতৃবৃন্দ।
সম্মেলন শেষে মুফতি মহিউদ্দিন আকবার আলীকে সভাপতি, ড. মাসুম বিল্লাহকে সিনিয়র সহসভাপতি, প্রভাষক ইসমাঈলকে সহসভাপতি এবং মু. আবু সাঈদকে সাধারণ সম্পাদক করে ২৫ সদস্যবিশিষ্ট ঢাকা মহানগর দক্ষিণ জাতীয় শিক্ষক ফোরাম কমিটি গঠন করা হয়।
সভাপতির বক্তব্যে অধ্যাপক নাসির উদ্দিন খান বলেন, এমপিওভুক্ত ও নন-এমপিওভুক্ত মাদরাসা ও স্কুলের মধ্যে বিরাজমান বৈষম্য দূরীকরণে শিক্ষাব্যবস্থা জাতীয়করণ করতে হবে। সেইসাথে দ্রুততম সময়ের মধ্যে নিবন্ধিত শিক্ষকদের নিয়োগপ্রক্রিয়া বাস্তবায়ন করতে হবে। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement
চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু গাজায় ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল শ্যালকের অপকর্মে দুঃখ প্রকাশ করলেন প্রতিমন্ত্রী পলক রাজশাহীতে ট্রাকচাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে হতাহত ২২

সকল