২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

টিএসসিতে কাওয়ালি গানের অনুষ্ঠান আজ

-

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্র শিক্ষক কেন্দ্রের (টিএসসি) পায়রা চত্বরে আজ সম্পূর্ণ ভিন্ন রকম গানের অনুষ্ঠান ‘কাওয়ালি গানের আসর’ অনুষ্ঠিত হবে।
আজ বুধবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের টিএসসির পায়রা চত্বরে কাওয়ালি সঙ্গীতের আসরটি অনুষ্ঠিত হবে। সন্ধ্যা ৬টায় শুরু হয়ে রাত সাড়ে ৯টা পর্যন্ত চলবে এই আসর। ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের কাওয়ালি ব্যান্ড ‘সিলসিলা’ ও সাধারণ ছাত্রদের আয়োজনে এটি অনুষ্ঠিত হতে যাচ্ছে।
অনুষ্ঠানে কাওয়ালি সঙ্গীত পরিবেশন করবেন ‘সিলসিলা’ ব্যান্ডের লুৎফর রহমান ও খালিদ হাসান আবিদ। এ ছাড়াও গান গাইবেন মুর্শিদি-ভাণ্ডারী ধারার সঙ্গীত শিল্পী শেখ ফাহিম ফয়সাল। অনুষ্ঠানের মূল কাওয়াল দল হিসেবে আসছেন ঢাকার বিখ্যাত কাওয়াল নাদিম এহতেশাম রেজা খাঁ ও তার দল।
বিষয়টি নিশ্চিত করে আসরের অন্যতম আয়োজক আল আমিন রাকিব তনয় বলেন, উপমহাদেশের অন্যতম শক্তিশালী সঙ্গীত ধারা হচ্ছে কাওয়ালি। কাওয়ালি গানের রয়েছে এক অনবদ্য শক্তি যা অন্তরে প্রশান্তি এনে দেয়, মনকে করে তোলে পবিত্র। ভারত-পাকিস্তানে বহুল পরিচিত এই সঙ্গীত ধারা বাংলাদেশের মূল ধারায় খুব বেশি পরিচিত না। শিল্পের এই পুরনো ও জনপ্রিয় ধারাকে সামনে তুলে আনতেই আমাদের এই আয়োজন।
তিনি আরো বলেন, কাওয়ালির এই আসর সবার জন্য উন্মুক্ত। অনুষ্ঠানে উপস্থিত থাকবেন ঢাকার পুরান খানকাগুলোর পীর সাহেবগণ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সহ সমাজের গণ্যমাণ্য ব্যক্তিরা।


আরো সংবাদ



premium cement
জামালপুরে সড়কে দাপিয়ে বেড়াচ্ছে হাজার হাজার অবৈধ গাড়ি কালীগঞ্জে আওয়ামী লীগে বিভেদ শরীয়তপুরে বৃদ্ধি পাচ্ছে ভুট্টার আবাদ মিরসরাইয়ে ৩ দিনের ব্যবধানে কেজিপ্রতি আলুতে দাম বেড়েছে ১০ টাকা ফরিদপুরের পদ্মাপাড়ে ভ্রাম্যমাণ আদালতের অভিযান ২৩ এস্কেভেটর ও ৮ ট্রাক ফেলে পালালো বালুদস্যুরা বরগুনায় দুই সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা গলাচিপায় নির্বাচনী মাঠে সম্ভাব্য প্রার্থীরা নাটোরে চেয়ারম্যান প্রার্থী লুৎফুল হাবীবকে শোকজ হোসেনপুরে গ্রামের গ্রাহকরা দিনে এক ঘণ্টাও বিদ্যুৎ পাচ্ছেন না ঈদগাঁওতে আচরণবিধি লঙ্ঘন করায় ৭ প্রার্থীকে জরিমানা গাজীপুরে স্মার্ট প্রিপেইড মিটার স্থাপন কার্যক্রম উদ্বোধন

সকল