২৩ জানুয়ারি ২০২২, ০৯ মাঘ ১৪২৮, ১৯ জমাদিউস সানি ১৪৪৩
`

খালেদা জিয়াকে হত্যার ষড়যন্ত্র হচ্ছে : ডা: শাহাদাত

-

চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা: শাহাদাত হোসেন বলেছেন, বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় সাজা দিয়ে তাকে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে সরকার। চিকিৎসকরা বলছেন, অতি দ্রুত তাকে চিকিৎসার জন্য আমেরিকা, যুক্তরাজ্য বা জার্মানিতে না পাঠালে তার জীবন রক্ষা মুশকিল হয়ে যাবে। অথচ সরকার তাকে বিদেশে চিকিৎসার সুযোগ না দিয়ে হত্যার ষড়যন্ত্র করছে।
গতকাল বুধবার বিকেলে নগরীর প্রবর্তক মোড়ে খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) চট্টগ্রাম শাখার মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
ডা: শাহাদাত বলেন, বেগম খালেদা জিয়াকে সরকার যে মামলায় সাজা দিয়ে কারাগারে পাঠিয়েছে, তা একটা সাজানো মামলা। সম্পূর্ণভাবে রাজনৈতিক প্রভাব খাটিয়ে তাকে সাজা দিয়েছে। যেখানে নিম্ন আদালত থেকে দিয়েছিল পাঁচ বছর, সেখানে হাইকোর্টে গিয়ে ১০ বছর সাজা হয়েছে। এখানেই বোঝা যায়, সরকার কিভাবে রাষ্ট্রের প্রতিষ্ঠানগুলোকে ব্যবহার করছে। আজকে সরকার সমগ্র দেশকে একদলীয় রাষ্ট্রে পরিণত করেছে।
বিশেষ অতিথির বক্তব্যে চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর বলেন, খালেদা জিয়া দেশের মানুষের কল্যাণের জন্য, গণতন্ত্র ও সার্বভৌমত্ব রক্ষার জন্য আপসহীন ভূমিকা রেখেছেন। সে জন্য আজ সারা দেশের মানুষ তার মুক্তি চায়, সুচিকিৎসা চায়। তাকে বন্দী করে দেশে স্বাধীনতা সার্বভৌমত্ব ও গণতন্ত্রকে বন্দী করা হয়েছে। বিশেষ অতিথির বক্তব্যে দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান বলেন, ২০০৮ সালে ক্ষমতায় এসে আওয়ামী লীগ সংবিধানকে কাটাছেঁড়া করে এখন এমন ব্যবস্থা করেছে, যেখানে কেউ কথা বলতে পারে না। আজকে কারো গণতান্ত্রিক অধিকার নেই।
ড্যাব চমেক শাখার সভাপতি অধ্যাপক ডা: মো: জসিম উদ্দীনের সভাপতিত্বে এবং ড্যাব কেন্দ্রীয় কমিটির সহসাংগঠনিক সম্পাদক ডা: এস এম সারোয়ার আলমের পরিচালনায় মানববন্ধনে প্রধান বক্তার বক্তব্য রাখেনÑ ড্যাব চট্টগ্রাম জেলার সভাপতি অধ্যাপক ডা: তমিজ উদ্দীন আহমেদ মানিক।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক ইয়াছিন চৌধুরী লিটন, ড্যাব চট্টগ্রাম শাখার উপদেষ্টা ডা: মো: আবদুল মান্নান, ডা: মো: আবুল কালাম, নারী ও শিশু অধিকার ফোরাম চট্টগ্রাম মহানগর আহ্বায়ক সাংবাদিক জাহিদুল করিম কচি ও ড্যাব চট্টগ্রাম মহানগর শাখার সভাপতি অধ্যাপক ডা: মো: আব্বাস উদ্দীন। অন্যদের মধ্যে বক্তব্য রাখেনÑ ডা: বেলায়েত হোসেন ঢালী, ডা: আহম্মেদ মোস্তাফা নোমান, ডা: কাজী মাহবুব আলম, ডা: রাহাত খান অঞ্জন, ডা: মিনহাজুল আলম, নুর হোসাইন প্রমুখ।

 


আরো সংবাদ


premium cement