২৩ জানুয়ারি ২০২২, ০৯ মাঘ ১৪২৮, ১৯ জমাদিউস সানি ১৪৪৩
`

জেমসের মামলায় বাংলালিংকের সিইওসহ ৪ জনের জামিন

-

কপিরাইট আইনে সঙ্গীতশিল্পী ফারুক মাহফুজ আনাম জেমসের দায়ের করা মামলায় বেসরকারি মোবাইল অপারেটর বাংলালিংকের চারজনকে অস্থায়ী জামিন দিয়েছেন আদালত। গতকাল ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশের আদালত শুনানি শেষে জামিনের এ আদেশ দেন।
জামিনপ্রাপ্তরা হলেনÑ বাংলালিংকের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) এরিক অ্যাস, চিফ কমপ্লায়েন্স কর্মকর্তা এম নুরুল আলম, চিফ করপোরেট রেগুলেটরি কর্মকর্তা তৈমুর রহমান ও ভিএএসের প্রধান অনিক ধর।
আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর তাপস কুমার পাল বলেন, কপিরাইট মামলায় বাংলালিংকের চারজনের অস্থায়ী জামিন দিয়েছেন আদালত। আসামিপক্ষ আদালতে শুনানিতে বলেছেন তারা বাদিপক্ষের সাথে বিষয়টি নিয়ে আপসের চেষ্টা করবেন। মামলাটির শুনানির জন্য আগামী ৫ জানুয়ারি তারিখ ধার্য রয়েছে। এর আগে গত ১০ নভেম্বর ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশের আদালতে মামলাটি দায়ের করেন জেমস।
মামলার অভিযোগে বলা হয়, জেমস বাংলাদেশের একজন জনপ্রিয় সঙ্গীতশিল্পী। তার অসংখ্য জনপ্রিয় গান আছে। কোনো ধরনের অনুমতি না নিয়েই জেমসের গান বাংলালিংক তাদের ওয়েলকাম টিউন, বিজ্ঞাপনসহ বিভিন্ন মাধ্যমে ব্যবহার করে আসছে। বাংলালিংকের এই কর্মকাণ্ড কপিরাইট আইন ভঙ্গের শামিল। এ কারণে তিনি মামলাটি করেছেন।


আরো সংবাদ


premium cement