১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

সাংবাদিকের ওপর হামলা ও হুমকিতে বিএফইউজের নিন্দা

-

ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাবেক সাধারণ সম্পাদক এবং সাউথ এশিয়ান টাইমসের বিশেষ প্রতিনিধি রিয়াজ চৌধুরীর ওপর দুর্বৃত্তের হামলা এবং জামালপুরে পুলিশ সুপারের পিটিয়ে সাংবাদিকের চামড়া তুলে নেয়ার হুমকির সংবাদে গভীর উদ্বেগ ও নিন্দা প্রকাশ করেছে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) নির্বাহী পরিষদ। একই সাথে গত নভেম্বর মাসে ফেনীর সোনাগাজীতে বিএফইউজে সভাপতি এম আবদুল্লাহকে তার বোনের বাসা থেকে ধরে নিয়ে পুলিশি হেনস্তার নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে। এসব ঘটনাকে গণমাধ্যমের স্বাধীনতার জন্য অশনি সঙ্কেত হিসেবে উল্লেখ করে ঘটনার সুষ্ঠু তদন্ত এবং সাংবাদিকদের যথাযথ নিরাপত্তা প্রদানের ব্যবস্থা গ্রহণের দাবি করেছেন নির্বাহী পরিষদের নেতারা।
গতকাল বিএফইউজের নির্বাহী পরিষদের সভায় এ দাবি জানানো হয়। জাতীয় প্রেস ক্লাবে অবস্থিত সংগঠনের নিজস্ব কার্যালয়ে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন বিএফইউজে সভাপতি এম আবদুল্লাহ। সঞ্চালনা করেন মহাসচিব নুরুল আমিন রোকন। সভায় অন্যদের মধ্যে আলোচনায় অংশ নেন বিএফইউজের সহসভাপতি মোদাব্বের হোসেন ও ওবায়দুর রহমান শাহীন, ডিইউজের সাধারণ সম্পাদক মো: শহীদুল ইসলাম, বিএফইউজের সহকারী মহাসচিব নাসির আল মামুন ও শফিউল আলম দোলন, কোষাধ্যক্ষ মুহাম্মদ খায়রুল বাশার, সাংগঠনিক সম্পাদক খুরশীদ আলম, দফতর সম্পাদক তোফায়েল হোসেন, নির্বাহী সদস্য আবদুস সেলিম, শামসুদ্দিন হারুন, এ কে এম মহসীন, মো: জাকির হোসেন ও মো: আবু বকর মিয়া।
সভায় সংগঠনের চার যুগপূর্তি সাড়ম্বরে উদযাপন এবং বার্ষিক কাউন্সিল অনুষ্ঠানের অগ্রগতি বিষয়ে আলোচনা হয়। সভায় অঙ্গ ইউনিয়নগুলোকে ২০ ডিসেম্বরের মধ্যে সাধারণ সভা সম্পন্ন করার সিদ্ধান্ত গৃহীত হয়। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement
নেতানিয়াহুর একগুঁয়েমির কারণে মধ্যস্তকারীর ভূমিকা থেকে সরে যাবে কাতার! আফ্রিদির সাথে বিবাদের বিষয়ে কথা বললেন বাবর বাংলাদেশে গ্রিসের দূতাবাস হচ্ছে : পররাষ্ট্রমন্ত্রী পাকিস্তানের সাথে টেস্ট খেলতে চান রোহিত অধ্যাপক মাযহারুল ইসলামের বাসভবনে অধ্যাপক মুজিবুর রহমান ইউক্রেনের ২০টি ড্রোন, ২টি ক্ষেপণাস্ত্র নিষ্কিৃয় করল রাশিয়া তালেবানকে আফগান মাটি অন্যদের ব্যবহারের সুযোগ না দেয়ার আহ্বান যুক্তরাষ্ট্রের। গত দুই দিনের রেকর্ডের পর চুয়াডাঙ্গায় আজও বইছে তীব্র তাপদাহ বগুড়ায় শিশুকে গলা কেটে হত্যা, নানা আটক নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচে পাকিস্তানের সম্ভাব্য একাদশ তালতলীতে ইউপি চেয়ারম্যানের নগ্ন ও আপত্তিকর ভিডিও ক্লিপ ভাইরাল

সকল