২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

বিশ্ব খাদ্য কর্মসূচির নির্বাচনে ঢাকার নিরঙ্কুশ জয়

-

জাতিসঙ্ঘের বিশ্ব খাদ্য কর্মসূচির (ডাব্লিউএফপি) নির্বাহী বোর্ডের নির্বাচনে নিরঙ্কুশ জয় পেয়েছে ঢাকা। খাদ্য ও কৃষি সংস্থার (এফএও) ১৬৮তম অধিবেশনে অনুষ্ঠিত এই নির্বাচনের মাধ্যমে আগামী দুই বছরে জন্য (জানুয়ারি ২০২২-ডিসেম্বর ২০২৩ মেয়াদে) বাংলাদেশ ডাব্লিউএফপির ৩৬ সদস্যের গভর্নিং বডির সদস্য হিসেবে অন্তর্ভুক্ত হলো। ডাব্লিউএফপির গভর্নিং বডি আন্তঃসরকার সহায়তা, নীতিগত দিকনির্দেশনা এবং সংস্থার কর্মকাণ্ড তদারকি করে।
ডাব্লিউএফপির গভর্নিং বডির সদস্যরা জাতিসঙ্ঘের অর্থনৈতিক ও সামাজিক পরিষদ (ইকোসক) এবং এফএও পরিষদ থেকে সমানভাবে নির্বাচিত হয়ে থাকে। এই নির্বাচনের মাধ্যমে বাংলাদেশ রোমে অবস্থিত জাতিসঙ্ঘে তিনটি অঙ্গ সংস্থার নির্বাহী বিভাগের সদস্য নির্বাচিত হলো। বাংলাদেশ ইতোমধ্যে ২০২২-২৪ মেয়াদে এফএও পরিষদ এবং ২০২০-২২ মেয়াদে আন্তর্জাতিক কৃষি উন্নয়ন তহবিলের (আইএফএডি) নির্বাহী বোর্ডের সদস্য হিসেবে নির্বাচিত হয়েছে।
এফএও’র চলমান অধিবেশনের উদ্বোধনী দিনে ইতালিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত শামীম আহসন সহসভাপতি নির্বাচিত হন। অনুষ্ঠানের রাষ্ট্রদূতের নেতৃত্বে বাংলাদেশের ছয় সদস্যের আন্তঃমন্ত্রণালয় প্রতিনিধিদল অংশগ্রহণ করে।


আরো সংবাদ



premium cement