২৫ জানুয়ারি ২০২২
`

১০ হাজার কোটি টাকা বাজেটের পদ্মা সেতু ৫০ হাজার কোটি টাকায় করার নাম উন্নয়ন নয় : মান্না

-

চট্টগ্রাম জেলা নাগরিক ঐক্য আয়োজিত নাগরিক ঐক্যে যোগদান অনুষ্ঠানে বক্তৃতাকালে দলের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেছেন, ১০ হাজার কোটি টাকা বাজেটের পদ্মা সেতু ৫০ হাজার কোটি টাকায় করার নাম উন্নয়ন নয়। তিনি বলেন, আজ যে তরুণ-তরুণীদের বয়স ৩০ তারা জীবনে ভোটই দিতে পারেনি। উন্নয়নের নামে রাস্তা, সেতু, ফ্লাইওভার সবকিছুতে বারবার বাজেট বাড়ানো আর তা থেকে চুরি, ডাকাতি, লুটপাট করে নিজেদের লোকজনের বাড়ি-গাড়ির উন্নয়ন করেছে সরকার। কোনো কোনো সরকারি দলের নেতারা ঢাকাকে লসএঞ্জেলস, সিঙ্গাপুর দেখেন, চট্টগ্রামের রাস্তাঘাটকে উন্নত বিশ্বের রোলমডেল বলেন, আজ চট্টগ্রামে এসে মানুষের যানজট, জলাবদ্ধতা আর দুর্দশার কথা জানলাম, দেখলাম। চুরি ডাকাতি না হলে তো এমনটি হওয়ার কথা ছিল না। তিনি দেশের মানুষকে এই দুঃশাসন থেকে মুক্তির জন্য জনগণকে রাজপথে আন্দোলন করতে আহ্বান জানান।
গতকাল শনিবার বিকেলে চট্টগ্রাম প্রেস ক্লাবে আয়োজিত এই অনুষ্ঠানে তিনি আরো বলেন, নাগরিক ঐক্য ক্ষমতায় এলে চুরি ডাকাতি ও পাচার বন্ধ করব আমরা। এতেই অন্তত দুই লাখ কোটি টাকা বাঁচবে আমরা হিসাব করে দেখিয়ে দিতে পারি। আমরা বলেছি নাগরিক ঐক্য ক্ষমতায় গেলে দেশের দরিদ্র মানুষের জন্য ফ্রি চিকিৎসা ব্যবস্থা করব, এতে খরচ হবে ৩০ হাজার কোটি টাকা। দরিদ্র ছয় কোটি মানুষকে মাসিক এক হাজার করে টাকা দেবে আমাদের সরকার, এতে বছরে ৭২ হাজার কোটি টাকা খরচ হবে। বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার চিকিৎসার সুযোগ না দেয়ার প্রসঙ্গ উল্লেখ করে তিনি বলেন, এটি একটি অমানবিক দেশ। তিনবারের প্রধানমন্ত্রী আজ চিকিৎসা পাচ্ছেন না, আমি অসুস্থ হলে কী পাবো, আপনি অসুস্থ হলে কী পাবেন?
অনুষ্ঠানে বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দকে মাহমুদুর রহমান মান্না ফুল দিয়ে নাগরিক ঐক্যে বরণ করে নেন। নাগরিক ঐক্য চট্টগ্রাম জেলা আয়োজিত আজকের সুধী সমাবেশ ও যোগদান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নাগরিক ঐক্যের চট্টগ্রামের নেতা সৈয়দ শওকত ওসমান। মুহাম্মদ জামাল উদ্দিনের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন দলের সাধারণ সম্পাদক শহীদুল্লাহ কায়সার, কেন্দ্রীয় কমিটি সদস্য এস এম এ কবীর হাসান, চট্টগ্রামের নেতা রফিকুল ইসলাম, অ্যাডভোকেট জাহিদ হোসেন, ইঞ্জিনিয়ার হেলাল উদ্দিন আলোসহ নেতৃবৃন্দ। মঞ্চে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক ও কেন্দ্রীয় কমিটি সদস্য আনিসুর রহমান খসরু, ছাত্রদল কেন্দ্রীয় কমিটির সাবেক সহসভাপতি এম এ হাশেম রাজু। এছাড়া নাগরিক যুব ঐক্যের কেন্দ্রীয় কমিটি সদস্য সালমান ফারসী, নাগরিক ছাত্র ঐক্যের সংস্কৃতি বিষয়ক সম্পাদক রাসেল আহমেদ প্রমুখ।


আরো সংবাদ


premium cement