০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯, ৬ জিলহজ ১৪৪৩
`

সরকার পরিবহন মালিকদের সাথে আঁতাত করে ভাড়া বাড়িয়েছে : জিএম কাদের

-

সরকার সাধারণ মানুষের স্বার্থ না দেখে পরিবহন মালিকদের সাথে আঁতাত করে ভাড়া বাড়িয়ে দিয়েছে উল্লেখ করে জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জিএম) কাদের এমপি বলেছেন, সরকার জনগণের পক্ষে কাজ করছে না, সাধারণ মানুষ মনে করছে সরকারো পরিবহন মালিকদের কাছে জিম্মি হয়ে পড়েছে। শুধু রাজধানী ঢাকা নয়, সারা দেশেই শর্তহীন ছাত্রদের হাফ ভাড়া নিশ্চিত করার দাবি জানান সংসদে বিরোধীদলীয় এ উপনেতা।
গতকাল বুধবার জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানী কার্যালয় মিলনায়তনে বিশিষ্ট আইনবিদ ব্যারিস্টার খাজা তানভির আহমেদের নেতৃত্বে যোগদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
জাতীয় পার্টি চেয়ারম্যান বলেন, হাফ ভাড়ার জন্য ছাত্ররা রাজপথে আন্দোলন করছে, ছাত্রদের হাফ ভাড়ার আন্দোলন যৌক্তিক। ছাত্রদের আন্দোলনে সাধারণ মানুষ রাজধানীর সড়কে আটকে সীমাহীন ভোগান্তির শিকার হচ্ছেন, কিন্তু কারো যেনো কিছুই করার নেই। ছাত্রদের হাফ ভাড়ার দাবিতে কোনো শর্ত গ্রহণযোগ্য নয়। সড়কের নৈরাজ্য বন্ধ করতে হবে। জিএম কাদের বলেন, তেলের দাম বাড়ার পর থেকে সরকারের সাথে আলোচনায় যে হারে ভাড়া নির্ধারণ করা হয়েছে, শ্রমিকরা তার চেয়েও বেশি ভাড়া আদায় করছে। অযৌক্তিকভাবে ভাড়া বাড়িয়ে দেয় সিএনজি চালিত বাসেও। প্রতিবাদ করলে যাত্রীদের লাঞ্ছিত করে পথে নামিয়ে দিচ্ছে শ্রমিকরা। তিনি বলেন, পরিবহন মালিক ও শ্রমিকরা এক শ্রেণীর নেতার কাছে জিম্মি হয়ে আছে। সড়ক পথের চাঁদাবাজি বন্ধ করতে সরকারের প্রতি আহ্বান জানান জাতীয় পার্টি চেয়ারম্যান।
এ সময় জাতীয় পার্টি মহাসচিব মুজিবুল হক চুন্নু এমপি, প্রেসিডিয়াম সদস্য এটিইউ তাজ রহমান, অ্যাডভোকেট মো: রেজাউল ইসলাম ভূঁইয়া, যোগদানকারীদের মধ্যে ব্যারিস্টার খাজা তানভির আহমেদ, সামছুল ইসলাম মজনু বক্তব্য রাখেন। উপদেষ্টামণ্ডলীর সদস্য মনিরুল ইসলাম মিলন, যুগ্ম মহাসচিব মো: জসীম উদ্দিন ভূঁইয়া, মো: বেলাল হোসেন, সৈয়দ মঞ্জুর হোসেন মঞ্জু, সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন উপস্থিত ছিলেন।


আরো সংবাদ


premium cement