২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`
চবি জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের বিবৃতি

সরকারের খালেদা জিয়াকে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে

-

লিভার সিরোসিসে আক্রান্ত বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে অবিলম্বে নিঃশর্ত মুক্তি দিয়ে উন্নত চিকিৎসার জন্য তাকে বিদেশে নেয়ার অনুমতি দিতে সরকারের প্রতি দাবি জানিয়েছে চট্টগ্রাম বিশ^বিদ্যালয় জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম। গতকাল সোমবার ফোরামের এক বিবৃতিতে উল্লেখ করা হয়, সরকারের হীন মানসিকতা ও রাজনৈতিক দুরভিসন্ধি চরিতার্থ করার জন্য দূরারোগ্য ব্যাধিতে আক্রান্ত হওয়ার পরও দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে যেতে না দিয়ে তাকে তিলে তিলে মৃত্যুর দিকে ঠেলে দেয়া হচ্ছে।
বিবৃতিতে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার পরিপাকতন্ত্রে তিনবার রক্তক্ষরণসহ শারীরিক অবস্থার অবনতি ঘটায় গভীর উদ্বেগ ও উৎকণ্ঠা প্রকাশ করা হয়। বিবৃতিতে বলা হয়, বেগম জিয়া এদেশে গণতন্ত্র পুনঃপ্রবর্তনে গুরুত্বপূর্ণ ও আপসমহীন ভূমিকা পালন করেন। বাংলাদেশের সামগ্রিক উন্নয়নে তার অবদান অপরিসীম। অথচ আমরা বেদনাহত হৃদয়ে লক্ষ করছি একজন নাগরিকের মৌলিক অধিকার পছন্দমতো চিকিৎসা নেয়ার অধিকার থেকে তিনি ক্রমাগতভাবে বঞ্চিত। মেডিক্যাল বোর্ডের সুপারিশ ও পরিবারের আবেদন সত্ত্বেও সরকার তার রাজনৈতিক সঙ্কীর্ণ মানসিকতার কারণে এ ব্যাপারে কোনো কর্ণপাত করছে না। গত তিন বছরে সরকারের নিষ্ঠুরতার শিকার হয়ে এই মহীয়সী নারী সুচিকিৎসার অভাবে এখন মৃত্যু ঝুঁকির মধ্যে রয়েছেন। এমতাবস্থায় দেশের সচেতন নাগরিকদের পক্ষ থেকে আমাদের দাবি হচ্ছে জরুরিভিত্তিতে বেগম জিয়ার মুক্তির ব্যবস্থা গ্রহণপূর্বক বিদেশে সুচিকিৎসা নিশ্চিত করা হোক। অন্যথায় প্রয়োজনীয় চিকিৎসার অভাবে বেগম খালেদা জিয়ার কিছু হলে তার দায় দায়িত্ব সরকারের বর্তমান নীতিনির্ধারকদের বহন করতে হবে।
বিবৃতিদাতা শিক্ষক নেতৃবৃন্দ হচ্ছেন: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের সভাপতি প্রফেসর ড. মোহাম্মদ আল আমীন, সাধারণ সম্পাদক প্রফেসর এস এম নছরুল কাদির, ড. মো: শফিকুল ইসলাম, ড. মোহাম্মদ আল ফোরকান, ড. মোহাম্মদ তৈয়ব চৌধুরী, মোহাম্মদ জাহেদুর রহমান চৌধুরী, ড. মোহাম্মদ মোশারফ হোসেন, ড. মো: আব্দুল মান্নান, ড. মোহাম্মদ মাহফুজুর রহমান, আবু নছর মুহাম্মদ আবদুল মাবুদ, মোহাম্মদ মঞ্জুর মোর্শেদ, মোহাম্মদ মেজবাউল আলম, এ জি এম নিয়াজ উদ্দিন, ড. মু. জাফর উল্লাহ তালুকদার, ড. শেখ বখতিয়ার উদ্দিন, মোহাম্মদ জমালুল আকবর চৌধুরী, ড. এ কে এম মাহফুজুল হক, ড. জয়নাল আবেদীন সিদ্দিকী, ড. মোহাম্মদ আশরাফুল আজম খান, ড. মো: শাহাদাত হোসেন, ড. জহুরুল আলম, ড. মোহাম্মদ সামছুদ্দোহা, ড. চৌধুরী মোহাম্মদ মনিরুল হাসান, ড. মো: আমান উল্লাহ, ড. মো: সিরাজ উদ্দীন, মোহাম্মদ আলম চৌধুরী, মুহাম্মদ যাকারিয়া, ড. আনোয়ার হোসেন।

 


আরো সংবাদ



premium cement
শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপড়ে ফেলে দেশকে এগিয়ে নিয়ে চলেছেন: পররাষ্ট্রমন্ত্রী গাজায় ইসরাইলি গণহত্যা বন্ধে বিশ্ববাসীকে সোচ্চার সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় আহত ব্যক্তির মৃত্যু নীলফামারীতে তিন হাজার ১৭০ চাষির মাঝে বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ কারাগারে কয়েদির মৃত্যু উজ্জ্বল হত্যার বিচার দাবিতে সরিষাবাড়ীতে মানববন্ধন পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে নিহত ১ আহত ২১ খাবারের সন্ধানে বসতবাড়িতে হরিণ, মহামায়ায় অবমুক্ত সিঙ্গাপুর প্রবাসী ফিরোজ মাহমুদের লাশ দেশে ফিরেছে ফরিদপুরে ট্রেনে কাটা পড়ে মানসিক ভারসাম্যহীন যুবকের মৃত্যু গণতন্ত্র পুনরুদ্ধারে সব ধর্মের মানুষকে এগিয়ে আসতে হবে: ড. সুকোমল বড়ুয়া

সকল