০১ জুলাই ২০২২, ১৭ আষাঢ় ১৪২৯,
`

বিমান প্রতিমন্ত্রীর সাথে সৌদি পরিবহন মন্ত্রীর সাক্ষাৎ

-

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো: মাহবুব আলীর সাথে সৌজন্য সাক্ষাৎ করেছেন সৌদি আরবের পরিবহনমন্ত্রী প্রকৌশলী সালেহ নাসের এ আল- যাসের।
গতকাল সচিবালয়ে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সভাকক্ষে এই সাক্ষাৎ অনুষ্ঠিত হয়। এ সময় বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো: মোকাম্মেল হোসেন, বাংলাদেশে নিযুক্ত সৌদি আরবের রাষ্ট্রদূত ইসসা ইউসেফ ইসসা আল দুহাআলান, সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ জাবেদ পাটোয়ারী উপস্থিত ছিলেন।
সাক্ষাৎকালে বাংলাদেশের কোভিড পরিস্থিতির উন্নতির কথা উল্লেখ করে সৌদি আরবের পরিবহন মন্ত্রীর কাছে বাংলাদেশ থেকে সৌদি আরবের বিভিন্ন গন্তব্যে দেশীয় এয়ারলাইন্সগুলোর শিডিউল ফ্লাইট পরিচালনা করার অনুমোদন প্রদান করতে অনুরোধ করেন প্রতিমন্ত্রী। এ সময় পর্যটন প্রতিমন্ত্রী বাংলাদেশে পর্যটনের অপার সম্ভাবনার কথা উল্লেখ করে বাংলাদেশের পর্যটন খাতে সৌদি আরবের বিনিয়োগকারীদের বিনিয়োগ করার প্রস্তাব প্রদান করেন। জবাবে সৌদি পরিবহন মন্ত্রী বাংলাদেশ থেকে সৌদি আরবে পরিচালিত দেশীয় এয়ারলাইন্সগুলোর শিডিউল ফ্লাইটের অনুমোদন প্রদানের আশ্বাস প্রদান করেন। এ ছাড়াও বাংলাদেশের পর্যটন খাতে সৌদি বিনিয়োগকারীদের বিনিয়োগের বিষয়টি তিনি সৌদি আরবের পর্যটন মন্ত্রণালয়কে অবহিত করবেন।
বৈঠকে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো: মোকাম্মেল হোসেন দুই দেশের মধ্যে ট্যুরিজম এক্সচেঞ্জ প্রোগ্রাম চালু করার প্রস্তাব প্রদান করেন এবং আন্তর্জাতিক বেসামরিক বিমান চলাচল সংস্থার আগামী গভর্নিং বডি নির্বাচনে বাংলাদেশকে সমর্থন দেয়ার জন্য সৌদি আরবের পরিবহনমন্ত্রীকে অনুরোধ করেন। জবাবে সৌদি আরবের পরিবহন মন্ত্রী বলেন, বাংলাদেশ ও সৌদি আরবের মধ্যে ট্যুরিজম এক্সচেঞ্জ প্রোগ্রাম চালু করার জন্য তিনি সৌদি আরবের পর্যটন মন্ত্রণালয়কে অনুরোধ করবেন বলে গতকাল মন্ত্রণালয় থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

 


আরো সংবাদ


premium cement

সকল