২৬ জানুয়ারি ২০২২, ১২ মাঘ ১৪২৮, ২২ জমাদিউস সানি ১৪৪৩
`

৭ কোটি ৩৫ লাখ ভারতীয় জাল রুপিসহ গ্রেফতার ২

-

রাজধানীতে বিশেষ অভিযান চালিয়ে সাত কোটি ৩৫ লাখ ভারতীয় জাল রুপিসহ জালিয়াতিচক্রের দুই সদস্যকে গ্রেফতার করেছে পুলিশের গুলশান বিভাগ। গ্রেফতারকৃতরা হলো- ফাতেমা আক্তার অপি ও শেখ মো: আবু তালেব।
গত শুক্রবার মধ্যরাতে রাজধানীর খিলক্ষেত ও ডেমরা এলাকা থেকে তাদের গ্রেফতার করে খিলক্ষেত থানা পুলিশ। গতকাল শনিবার দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে এস সংবাদ সম্মেলনে গুলশান বিভাগের ডিসি মো: আসাদুজ্জামান বলেন, খিলক্ষেতের বনরূপা আবাসিক এলাকার মেইন গেটের সামনে ভারতীয় জাল রুপিসহ একজন নারীর অবস্থানের তথ্য পায় খিলক্ষেত থানা পুলিশ। সেখানে অভিযান চালিয়ে ফাতেমা আক্তার পরে অপিকে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে ৫০ হাজার ভারতীয় জাল রুপি উদ্ধার করা হয়। তার দেয়া তথ্যের ভিত্তিতে দক্ষিণখান থানার পণ্ডিতপাড়া এলাকায় তার নিজ বাসা হতে আরো সাত কোটি ৩৪ লাখ ৫০ হাজার রুপি মূল্যমানের ভারতীয় জাল মুদ্রা উদ্ধার করা হয়। পরে তার দেয়া তথ্যের ভিত্তিতে ডেমরা থানার সারুলিয়া এলাকা থেকে জালিয়াতিচক্রের অপর সদস্য শেখ মো: আবু তালেবকে গ্রেফতার করা হয়।
ডিসি বলেন, গ্রেফতারকৃত ফাতেমা আক্তার অপি আন্তর্জাতিক সঙ্ঘবদ্ধ ভারতীয় জাল মুদ্রা পাচারকারীচক্রের সক্রিয় সদস্য। তিনি দীর্ঘ দিন ধরে পাকিস্তান থেকে আন্তর্জাতিক চক্রের মাধ্যমে ভারতীয় জাল মুদ্রা কৌশলে সংগ্রহ করে দেশীয় চক্রের অজ্ঞাত ব্যক্তিদের মাধ্যমে বিপণনসহ ভারতে পাচার করতেন।
গত ২৩ নভেম্বর গ্রেফতারকৃত তালেব উদ্ধারকৃত ভারতীয় জাল মুদ্রা অপর গ্রেফতারকৃত ফাতেমা আক্তার অপির কাছে হস্তান্তর করে। তালেব পাকিস্তানি নাগরিক সুলতান ও শফির মাধ্যমে পাকিস্তান থেকে আমদানি করা মার্বেল পাথরের ৫০০ বস্তার মধ্যে গোলাপি সুতা দ্বারা চিহ্নিত ৯৫ বস্তার মধ্যে কৌশলে এসব ভারতীয় জাল মুদ্রা শ্রীলঙ্কা হয়ে বাংলাদেশে নিয়ে আসেন। গ্রেফতারকৃত ফাতেমা আক্তার অপির বিরুদ্ধে মতিঝিল থানায় আগেও জাল টাকার ব্যবসা করার মামলা ছিল। এ ঘটনায় খিলক্ষেত থানায় একটি মামলা হয়েছে। মামলায় আসামিদের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়েছে বলে জানান ডিসি।


আরো সংবাদ


premium cement
ওমিক্রনের ঝুঁকি এখনও অনেক বেশি : ডব্লিওএইচও মার্চ মাসে গার্লস স্কুল খুলে দেয়া হবে : অসলোয় তালেবান পররাষ্ট্রমন্ত্রী দুই বাসের মাঝে পিষ্ট হয়ে কিশোরের মৃত্যু : ২ চালক গ্রেফতার শৈত্যপ্রবাহ আর কুয়াশায় দেবীগঞ্জে জেঁকে বসেছে শীত সংযুক্ত আরব আমিরাতে প্রথম রাষ্ট্রীয় সফরে যাচ্ছেন ইসরাইলের প্রেসিডেন্ট অনশন ভাঙলেন শাবি শিক্ষার্থীরা বাবা হলেন যুবরাজ সিং বৈশ্বিক প্রবৃদ্ধির পূর্বাভাস আরো হ্রাস করলো আইএমএফ বাংলাদেশ-রাশিয়া অংশীদারিত্ব দুই দেশের অভিন্ন স্বার্থ পূরণ করে : সের্গেই লাভরভ কূটনৈতিক সম্পর্কের সুবর্ণজয়ন্তী : রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা পুতিনের পুতিনের বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপ করা হবে : বাইডেনের হুমকি

সকল