২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

বাংলাদেশ ভ্রমণে যুক্তরাষ্ট্রের লেভেল-২ সতর্কতা জারি

-

বাংলাদেশ ভ্রমণে নিজ দেশের নাগরিকদের জন্য নতুন ভ্রমণ সতর্কতা জারি করেছে যুক্তরাষ্ট্র। গত ২২ নভেম্বর জারি করা নতুন ওই সতর্কবার্তায় যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রণালয় বাংলাদেশকে দ্বিতীয় পর্যায়ে (লেভেল-২) রেখেছে। স্টেট ডিপার্টমেন্টের ট্রাভেল এডভাইজারিতে এ তথ্য হালনাগাদ করা হয়েছে।
লেভেল-২ এ যুক্তরাষ্ট্রের নাগরিকদের সংশ্লিষ্ট দেশে সফর করার জন্য সর্বোত্তমভাবে প্রস্তুত করতে সাহায্য করার জন্য ডিপার্টমেন্ট অব স্টেটের ওয়েবসাইটে ওই দেশ-নির্দিষ্ট কিছু তথ্য দেয়া হয়ে থাকে। যেমন : বাংলাদেশ ভ্রমণ প্রসঙ্গ বলা হয়েছেÑ অপরাধ, সন্ত্রাস ও অপহরণের কারণে বাংলাদেশে সতর্কতা বৃদ্ধি পেয়েছে। লেভেল-২ এ যুক্তরাষ্ট্রের নাগরিকদের নিজেদের সুরক্ষা ও নিরাপত্তার উচ্চতর ঝুঁকি সম্পর্কে সচেতন থাকতে বলা হয়। এর অর্থ হলোÑ বাংলাদেশ ভ্রমণে দেশটির নাগরিকদের অতিরিক্ত সতর্কতা অবলম্বন করতে হবে।
করোনা প্রসঙ্গ বলা হয়েছেÑ এফডিএ (যুক্তরাষ্ট্রের খাদ্য ও ঔষধ প্রশাসন) অনুমোদিত ভ্যাকসিন সম্পূর্ণরূপে নেয়া থাকলে (বাংলাদেশে গেলে) আপনার করোনায় সংক্রমিত হওয়ার এবং গুরুতর উপসর্গগুলো বিকাশের ঝুঁকি কম হতে পারে।
এ ছাড়া অপরাধ, সন্ত্রাস ও অপহরণের কারণে পার্বত্য চট্টগ্রামসহ বাংলাদেশের দক্ষিণ-পূর্ব ভ্রমণের বিষয়ে নাগরিকদের পুনর্বিবেচনা করতেও বলা হয়েছে নির্দেশিকায়।

 


আরো সংবাদ



premium cement
গলাচিপায় স্ত্রীর স্বীকৃতির দাবিতে ৩টি সংগঠনের নেতৃত্বে মানববন্ধন থাইল্যান্ডে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে লাল গালিচা সংবর্ধনা ছেলে হারা মা সাথিয়ার কান্না যেন থামছেই না বৃষ্টির জন্য নারায়ণগঞ্জে ইস্তিস্কার নামাজ আদায় প্রবাসী স্ত্রী থেকে প্রতারণার মাধ্যেমে দেড় লাখ টাকা চাঁদা আদায়, ছাত্রলীগ নেতাকে শোকজ কক্সবাজারে রোহিঙ্গা ভোটারের তালিকা চান হাইকোর্ট আশ্রয় নিলেন মিয়ানমারের আরো ৪৬ বিজিপি সদস্য উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে যুবককে কুপিয়ে হত্যা কক্সবাজারে ট্রেন লাইনচ্যুত, যোগাযোগ বন্ধ গাজার অর্ধেক জনসংখ্যা ‘অনাহারে’ : জাতিসঙ্ঘ বেড়াতে নিয়ে প্রেমিকাকে শ্বাসরোধ করে হত্যা

সকল