০৫ জুলাই ২০২২, ২১ আষাঢ় ১৪২৯, ৫ জিলহজ ১৪৪৩
`
সংবাদ সম্মেলনে অধ্যক্ষ

রাহাতের খুনিদের গ্রেফতার না করলে শিক্ষক শিক্ষার্থীরা রাজপথে নামবে

-

সিলেটের দক্ষিণ সুরমা কলেজ ক্যাম্পাসে নিজ দলের ক্যাডারদের হাতে খুন হন ছাত্রলীগ কর্মী ও এইচএসসি পরীক্ষার্থী আরিফুল ইসলাম রাহাত। এ হত্যাকাণ্ডে জড়িতদের অবিলম্বে গ্র্রেফতার না করলে আন্দোলনে নামবে শিক্ষক-শিক্ষার্থীরা। রোববার দুপুরে দক্ষিণ সুরমা সরকারি কলেজে আয়োজিত সংবাদ সম্মেলনে এমন হুঁশিয়ারি দেন অধ্যক্ষ শামছুল ইসলাম।
লিখিত বক্তব্যে অধ্যক্ষ বলেন, প্রকাশ্যে হত্যাকাণ্ডের পরও এখন পর্যন্ত কোনো আসামিকে গ্রেফতার না হওয়া অত্যন্ত দুঃখজনক। এর ফলে আইনশৃঙ্খলা বাহিনীর ভাবমূর্তিও সঙ্কটে পড়বে। অবিলম্বে আমাদের ছাত্র আরিফুল ইসলাম রাহাতের ঘাতকদের গ্রেফতার করে বিচারের মুখোমুখি করা না হলে দক্ষিণ সুরমা সরকারি কলেজের সকল শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীসহ শিক্ষার্থীরা মাঠে নামবে। তখন পরিস্থিতি ভয়াবহ হবে।
তিনি বলেন, রাহাত অত্যন্ত মেধাবী শিক্ষার্থী ছিল। এ বছর এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করার কথা ছিল। তাকে নির্মমভাবে হত্যায় আমরা শোকাহত। দক্ষিণ সুরমা কলেজ প্রতিষ্ঠার পর প্রথম এই হত্যাকাণ্ড। বর্বরোচিত এই হত্যাকাণ্ড কলেজের অতীত ঐতিহ্য ম্লান করে দিয়েছে।
অধ্যক্ষ আরো বলেন, রাহাতের ঘাতক কলেজে বর্তমানে অধ্যয়নরত না। সে ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ছাত্র থাকলেও সে এখন আমাদের কলেজের ছাত্র না।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন কলেজের একাডেমিক কাউন্সিলের সাধারণ সম্পাদক মতিউর রহমান, কলেজের শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক কাজরী রানী ধর, শিক্ষক সাব্বির আহমদ, আশরাফুল হক, রাহেনা হক, ছালমা ইয়াছমিন, মতিলাল দাশ, মুহিবুর রহমান, আতাউর রহমান, সুভাষচন্দ্র সাহা, জয়নুল ইসলাম, পলাশরঞ্জন দাশ, ময়নুল হক, শ্যামলী চক্রবর্তী, নাফিস সাকিনা, কানিজ ফাতেমা, শুকরিয়া জাহান, ফাতেমা খানম, শিল্পী মালাকার, মাহমুদা আক্তার, শাহরিয়ার খান, গিলমান আলী, আতাউর রহমান ভূঞা, শফিকুল ইসলাম, নুসরাত ফাতেমা, মাহবুবা বেগম, বিশ্বজিৎ ধাম, খালেদ আহমদ, শাহ আলম, রেজওয়ানা তাসলিম, মোস্তাফিজুর রহমান, আব্দুল বাতেন, আব্দুন নুর শামীম উপস্থিত ছিলেন।


আরো সংবাদ


premium cement