২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

দেড় বছর পর দেশে করোনা শনাক্ত ২৫০-এর নিচে

-

দেশে করোনায় শনাক্ত রোগীর সংখ্যা ও শনাক্তের হার আরো কমেছে। গত ২৪ ঘণ্টায় শনাক্ত হওয়া রোগীর সংখ্যা ১৮ মাস পর ২৫০-এর নিচে নেমেছে। গত ২৪ ঘণ্টায় করোনাতে নতুন করে শনাক্ত হয়েছেন ২৪৩ জন। এর আগে গত বছরের ১৪ এপ্রিল ২০৯ জনের কথা জানিয়েছিল অধিদফতর। তবে গত ২৪ ঘণ্টায় বেড়ে গেছে মৃত্যু। এ সময় করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ১০ জন। আগের দিন ৬ জনের মৃত্যু হয়েছে।
স্বাস্থ্য অধিদফতরের করোনা বিষয়ক বিজ্ঞপ্তি বিশ্লেষণে এসব তথ্য জানা গেছে।
বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় করোনা রোগী শনাক্তের হার ১ দশমিক ৫১ শতাংশ, আগের দিন শনাক্তের হার ছিল ১ দশমিক ৮০ শতাংশ।
গত ২৪ ঘণ্টায় শনাক্ত হওয়া ২৪৩ জনকে নিয়ে করোনায় এখন পর্যন্ত সরকারি হিসাবে মোট শনাক্ত ১৫ লাখ ৬৬ হাজার ৯০৭ জন। গত ২৪ ঘণ্টার ১০ জনকে নিয়ে সরকারি হিসাবে এখন পর্যন্ত মারা গেছে ২৭ হাজার ৮০১ জন। করোনা আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫৩৪ জন। তাদের নিয়ে দেশে করোনা আক্রান্ত হয়ে মোট ১৫ লাখ ৩০ হাজার ৮৩ জন সুস্থ হয়ে উঠেছেন।
গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১০ জনের মধ্যে পুরুষ চারজন আর নারী ছয়জন। দেশে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে ১৭ হাজার ৮০৬ জন পুরুষ এবং ৯ হাজার ৯৯৫ জন নারীর মৃত্যু হয়েছে।
স্বাস্থ্য অধিদফতর জানাচ্ছে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১০ জনের মধ্যে ৪১ থেকে ৫০ বছরের মধ্যে রয়েছেন তিনজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে দুইজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে তিনজন আর ৭১ থেকে ৮০ বছরের মধ্যে রয়েছেন দুইজন। আর বিভাগীয় পর্যায়ে সর্বোচ্চ রোগী মারা গেছে চট্টগ্রাম বিভাগে চারজন। এরপর ঢাকা বিভাগের আছে তিনজন আর খুলনা, বরিশাল ও ময়মনসিংহ বিভাগের আছেন একজন করে।


আরো সংবাদ



premium cement