১৮ জানুয়ারি ২০২২
`

দেড় বছর পর দেশে করোনা শনাক্ত ২৫০-এর নিচে

-

দেশে করোনায় শনাক্ত রোগীর সংখ্যা ও শনাক্তের হার আরো কমেছে। গত ২৪ ঘণ্টায় শনাক্ত হওয়া রোগীর সংখ্যা ১৮ মাস পর ২৫০-এর নিচে নেমেছে। গত ২৪ ঘণ্টায় করোনাতে নতুন করে শনাক্ত হয়েছেন ২৪৩ জন। এর আগে গত বছরের ১৪ এপ্রিল ২০৯ জনের কথা জানিয়েছিল অধিদফতর। তবে গত ২৪ ঘণ্টায় বেড়ে গেছে মৃত্যু। এ সময় করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ১০ জন। আগের দিন ৬ জনের মৃত্যু হয়েছে।
স্বাস্থ্য অধিদফতরের করোনা বিষয়ক বিজ্ঞপ্তি বিশ্লেষণে এসব তথ্য জানা গেছে।
বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় করোনা রোগী শনাক্তের হার ১ দশমিক ৫১ শতাংশ, আগের দিন শনাক্তের হার ছিল ১ দশমিক ৮০ শতাংশ।
গত ২৪ ঘণ্টায় শনাক্ত হওয়া ২৪৩ জনকে নিয়ে করোনায় এখন পর্যন্ত সরকারি হিসাবে মোট শনাক্ত ১৫ লাখ ৬৬ হাজার ৯০৭ জন। গত ২৪ ঘণ্টার ১০ জনকে নিয়ে সরকারি হিসাবে এখন পর্যন্ত মারা গেছে ২৭ হাজার ৮০১ জন। করোনা আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫৩৪ জন। তাদের নিয়ে দেশে করোনা আক্রান্ত হয়ে মোট ১৫ লাখ ৩০ হাজার ৮৩ জন সুস্থ হয়ে উঠেছেন।
গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১০ জনের মধ্যে পুরুষ চারজন আর নারী ছয়জন। দেশে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে ১৭ হাজার ৮০৬ জন পুরুষ এবং ৯ হাজার ৯৯৫ জন নারীর মৃত্যু হয়েছে।
স্বাস্থ্য অধিদফতর জানাচ্ছে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১০ জনের মধ্যে ৪১ থেকে ৫০ বছরের মধ্যে রয়েছেন তিনজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে দুইজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে তিনজন আর ৭১ থেকে ৮০ বছরের মধ্যে রয়েছেন দুইজন। আর বিভাগীয় পর্যায়ে সর্বোচ্চ রোগী মারা গেছে চট্টগ্রাম বিভাগে চারজন। এরপর ঢাকা বিভাগের আছে তিনজন আর খুলনা, বরিশাল ও ময়মনসিংহ বিভাগের আছেন একজন করে।


আরো সংবাদ


premium cement
ওমিক্রন গুণিতক হারে বৃদ্ধির আশঙ্কা রয়েছে : বিএসএমএমইউ একটি প্লাস্টিকের সুতা ধরে যেভাবে উদঘাটন হলো নায়িকা শিমু হত্যার রহস্য সেন্টমার্টিন থেকে ১২ লাখ ইয়াবাসহ এসএমজি উদ্ধার রোহিঙ্গা সমস্যা সমাধানে প্রচেষ্টার আশ্বাস দিয়েছে কম্বোডিয়া দ্বিপাক্ষিক বাণিজ্য বাড়াতে ভারত এফবিসিসিআই-এর সহযোগিতা চায় দৌলতদিয়া ফেরিঘাটে তীব্র যানজট ঢাবির অধ্যাপক সাইদা হত্যা : আনারুলের স্বীকারোক্তিমূলক জবানবন্দি বিক্ষোভে উত্তাল শাবি, ৩০০ শিক্ষার্থীর বিরুদ্ধে মামলা জবাবদিহিতার সংস্কৃতি গড়ে তুলুন, ডিসিদের প্রতি রাষ্ট্রপতি নোয়াখালী পৌরসভায় বাড়ি বাড়ি হামলার প্রতিবাদে সড়ক অবরোধ, মানববন্ধন বিক্ষোভ কুমিল্লায় ট্রেনের ধাক্কায় প্রাণ গেল চা দোকানির

সকল